সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

ইজতেমার দ্বিতীয় পর্বে দুই মুসল্লির মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২০ জানুয়ারী, ২০১৮
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, টংগী প্রতিনিধি: বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের শুরুতেই মারা গেছেন দুই মুসল্লি। গাজীপুরে টঙ্গীর তুরাগ নদের তীরে শুক্রবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়। গত দুদিনে ইজতেমায় যোগ দেওয়া দুজন মুসল্লি মারা গেছেন।
শনিবার ফজরের নামাজের পর এক মুসল্লির জানাজা অনুষ্ঠিত হয় ইজতেমা ময়দানে।
টঙ্গী সরকারি হাসপাতালের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বে থাকা সহকারী স্বাস্থ্য পরিদর্শক চিত্তরঞ্জন দাস দুই মুসল্লির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বার্ধক্য ও শ্বাসকষ্টজনিত রোগে এই পর্বে দুজন মুসল্লি মারা গেছেন। তাঁরা হলেন জামালপুরের ইসলামপুর উপজেলার মোবারক হোসেন ওরফে মোহর আলী (৬৫) এবং ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকার ওমর আলীর ছেলে মো. শহীদুল ইসলাম (৫৬)। শুক্রবার দিবাগত রাত একটার দিকে মোবারক হোসেন মারা যান। আর আজ সকাল ছয়টার দিকে মারা যান শহীদুল ইসলাম। এর আগে ইজতেমার প্রথম পর্বে একজন বিদেশিসহ পাঁচ মুসল্লি মারা যান।
আজ বাদ ফজরের বয়ান দিয়ে শুরু হয় ইজতেমার দ্বিতীয় দিন। বাংলাদেশের মাওলানা মোহাম্মদ হোসেনের বয়ানের মধ্য দিয়ে এ দিনের কার্যক্রম শুরু হয়। ইসলামি দাওয়াতের মাধ্যমে ইমান আকিদা বিষয়ে শিক্ষা লাভ করে ইহলৌকিক ও পারলৌকিক মঙ্গল কামনার জন্য মুসল্লিরা দেশের নানা স্থান থেকে ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন। আজ সকাল থেকে ইজতেমায় অংশ নেওয়া কয়েক লাখ মুসল্লি শামিয়ানার নিচে অবস্থান করে ইসলামের আমল, আকিদা ও করণীয় বিষয়ে বয়ান শুনছেন।
গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর জানান, দ্বিতীয় পর্বে দেশের ১৪টি জেলার কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন।
বিশ্ব ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন জানান, শুক্রবার পর্যন্ত দ্বিতীয় পর্বে ৮৩টি দেশের ৩ হাজার ৯৭৮ জন বিদেশি মুসল্লি অংশ নিয়েছেন।
রোববার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। আখেরি মোনাজাতে অংশ নিতে প্রতিবারের মতো ইজতেমা ময়দানে আরও কয়েক লাখ মুসল্লি আসবেন বলে ধারণা করা হচ্ছে।
গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, মুসল্লিদের নিরাপত্তায় সাত হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এই নিরাপত্তা কাল আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত থাকবে।
টঙ্গীর তুরাগতীরে ১২ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com