রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর

ঢাকা আর্ট সামিটে প্রদর্শিত হবে ৩০ দেশের শিল্পকর্ম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮
  • ১৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকা আর্ট সামিট-২০১৮ আগামী ২ ফেব্রুয়ারি রাজধানীতে শুরু হবে। চতুর্থবারের মতো নয় দিনব্যাপী এ সামিট চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

একটি বেসরকারি সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশন শিল্পকলা একাডেমির সঙ্গে যৌথভাবে ঢাকা আর্ট সামিট-২০১৮ আয়োজন করছে। এবারের সামিট আয়োজনে সহায়তায় রয়েছে সংস্কৃতি বিয়ষক মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ পর্যটন করপোরেশন।

আয়োজক সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশনের এসোসিয়েট কিউরেটর রুক্সমী চৌধুরী জানিয়েছেন এই তথ্য। খবর বাসসের।

রুক্সমী চৌধুরী জানান, এবারের সামিটের ভেনু হচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ২ ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে সামিট। এবার ৩০টি দেশের ৩০০ জন খ্যাতিমান ও নবীন শিল্পীর চিত্রকর্ম সামিটে প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের শিল্পী রয়েছেন ১৫০ জনের মতো। দুটি পর্বে ১৬টি প্যানেল আলোচনায় অংশ নেবেন শতাধিক শিল্পী, শিল্প সমালোচক, শিক্ষক ও শিল্প বোদ্ধা। প্রথম পর্যায়ে ২ থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্যায়ে ৮ থেকে ১০ ফেব্রুয়ারি এসব আলোচনা অনুষ্ঠিত হবে। থাকবে বিভিন্ন সেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশ বিদেশের শতাধিক চিত্রশিল্পী, আলোচক ও শিল্প সমালোচক এতে যোগ দিচ্ছেন বলে তিনি আশা প্রকাশ করেন।

রুক্সমী চৌধুরী আরও জানান, এবারের সামিটে প্রদর্শিত চিত্রকর্মের ওপর দুটি পুরস্কার দেয়া হবে। পুরস্কার দুটি হচ্ছে ‘সামদানি আর্কিটেকচার পুরস্কার।’এটি দেয়া হবে বাংলাদেশের ২২ থেকে ৪০ বছর বয়স্ক শিল্পীদের। আর ‘সামদানি আর্ট অ্যাওয়ার্ড’ দেয়া হবে বিদেশি শিল্পীদের চিত্রকর্মের ওপর।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com