মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে ভারতে উচ্চপর্যায়ের বৈঠক

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক করেছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ মঙ্গলবার অনুষ্ঠিত এ বৈঠকে তাঁরা বাংলাদেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।

শেখ হাসিনা গতকাল সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে ভারতে চলে যান। এর পর থেকে বাংলাদেশ সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে নয়াদিল্লি। বাংলাদেশ থেকে ভারতে অবৈধ অভিবাসনের দিকেও নজর রাখছে তারা। এ ছাড়া উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশে অবস্থান করা ভারতের নাগরিক ও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে নিয়েও।

আজ ভারতের লোকসভায় এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর বলেছেন, বাংলাদেশে বর্তমানে প্রায় ১৯ হাজার ভারতের নাগরিক বসবাস করছেন। তাঁদের মধ্যে ৯ হাজার শিক্ষার্থী। যদিও গত জুলাই মাসে ভারতের হাইকমিশনের পরামর্শে তাঁদের বড় একটি অংশ দেশে ফিরে গেছে।

বিবৃতিতে জয়শঙ্কর বলেন, বাংলাদেশে অবস্থান করা ভারতের নাগরিকদের সঙ্গে কূটনৈতিক মিশনগুলোর মাধ্যমে সার্বক্ষণিক যোগাযোগ রেখে চলেছে তাঁর মন্ত্রণালয়। দেশটির সংখ্যালঘু সম্প্রদায়ের অবস্থার দিকেও নজর রাখা হচ্ছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন গোষ্ঠী ও সংস্থা উদ্যোগ নিয়েছে বলে খবর পাওয়া গেছে। ভারত এই পদক্ষেপকে স্বাগত জানায়। তবে বাংলাদেশের আইনশৃঙ্খলা যতক্ষণ দৃশ্যমানভাবে স্বাভাবিক না হবে, ততক্ষণ গভীরভাবে উদ্বিগ্ন থাকবে নয়াদিল্লি।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com