রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জনগণের অর্থনৈতিক মুক্তির পথ বের করতে হবে: তারেক রহমান স্পেন্ড অ্যান্ড উইন : বিজয়ীদের নাম ঘোষণা করেছে মাস্টারকার্ড বিআরটি প্রকল্পের কাজ চলতি বছরের মধ্যে শেষ করতে হবে মুইজ্জুর আসন্ন ভারত সফর কী বার্তা দিচ্ছে? হবিগঞ্জে থানা চত্বর থেকে পরিত্যক্ত শটগান উদ্ধার গার্মেন্টস শ্রমিক হত্যা নারায়ণগঞ্জে শেখ হাসিনা-শামীম ওসমানের বিরুদ্ধে মামলা মাঝ রাস্তায় যাত্রী ওঠা-নামা বন্ধের নির্দেশ সোনার দামে নতুন রেকর্ড, ভরি ১৩৩০৫১ টাকা পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ৬ সেনা নিহত বাংলাদেশের ইলিশ পাঠানোর ঘোষণায় পশ্চিমবঙ্গে খুশির জোয়ার সাজেকে আটকা পড়েছে ৮ শতাধিক পর্যটক সিলেটে বজ্রপাতে একদিনে ৪ জনের মৃত্যু ইতিহাসে প্রথমবার ২৬০০ ডলার ছাড়ালো সোনার আউন্স আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করলে হাত ভেঙে দেওয়া হবে ইসরাইল-হিজবুল্লাহ মুখোমুখি, যা বললেন জাতিসংঘ প্রধান কাশিমপুর থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার বাসায় ফিরলেও সুস্থ নন খালেদা জিয়া: ফখরুল ইসরায়েল-হিজবুল্লাহ সংঘাতের মধ্যে নতুন যুদ্ধাস্ত্র সামনে আনলো ইরান সুনামগঞ্জে বজ্রপাতে বৃদ্ধের মৃত্যু কেউ আইন হাতে তুলে নেবেন না: নজরুল ইসলাম খান

আন্দোলনকারীদের ওপর পুলিশের টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

সিলেট প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ৩১ জুলাই, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী নিহতের ঘটনায় বিচার ও জাতিসংঘ কর্তৃক তদন্তসহ ৯ দফা দাবিতে সিলেটে ‘মার্চ ফর জাস্টিস’ মিছিলে শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়েছে পুলিশ। এতে ছত্রভঙ্গ হয়ে যান শিক্ষার্থীরা।

বুধবার (৩১ জুলাই) দুপুর ১টার দিকে সুবিদবাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ আহত হননি বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে নগরীর সুবিদবাজার এলাকায় পৌঁছান। এসময় পুলিশ তাদের বাধা দেয়। পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা পুলিশের ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যান। এসময় পেছন থেকে পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে ছত্রভঙ্গ হয়ে যান আন্দোলনকারীরা।

 

এর আগে ৯ দফা কর্মসূচি বাস্তবায়নে বেলা ১১টা থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিতে শুরু করেন আন্দোলনকারীরা। তবে পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর আরও শিক্ষার্থী যোগ দিয়ে স্লোগান দিতে শুরু করেন। তখন পুলিশ ক্যাম্পাসের ভেতরে চলে যায়। দুপুর সাড়ে ১২টার দিকে কয়েকশ শিক্ষার্থী সেখান থেকে নগরীর কোর্ট পয়েন্টের দিকে যান। সেখান থেকে মিছিল নিয়ে তারা সুবিদবাজারে গেলে এই ঘটনা ঘটে ।

শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যাওয়ার পর সুবিদবাজার, মিরেরময়দান, দরগাহ গেট এলাকায় অভিযান চালায় পুলিশ। তবে কাউকে আটক করতে পারেনি।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, শিক্ষার্থীরা মিছিল নিয়ে আক্রমণাত্মক পরিস্থিতি তৈরির চেষ্টা করলে আমরা শান্তিপূর্ণভাবে ছত্রভঙ্গ করে দিয়েছি। এ ঘটনায় কেউ হতাহত হননি। কাউকে আটকও করা হয়নি।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com