শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আরাফাতের তিন দিনের রিমান্ড মঞ্জুর দুদক সংস্কার : সবার আগে প্রয়োজন নেতৃত্বের পরিবর্তন ও আইনি সংস্কার বিদ্যুৎ ও জ্বালানি খাতকে সচিবালয়মুখী করে কোমর ভেঙে দেওয়া হয়েছে ভাঙচুর শেষে আরশেদ পাগলার মাজারে অগ্নিসংযোগ কেরোসিন ঢেলে আগুন, ঝলসে গেল স্ত্রীসহ তিনজনের শরীর বাড়ছে নদীর পানি, প্লাবিত হতে পারে চট্টগ্রামের নিম্নাঞ্চল আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত শেখ হাসিনা দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন: খেলাফত মজলিস চাঁদপুরে লরি চাপায় দুই শিক্ষার্থী নিহত সীমান্তে মানুষ হত্যার কোনো বিচার শেখ হাসিনা করতে পারেননি হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত শেখ হাসিনাসহ সবার বিচার করতে হবে : সাকি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধের দাবিতে মানববন্ধন লিবিয়া থেকে ফিরলেন ১৫০ অনিয়মিত বাংলাদেশি দিল্লি হয়ে শনিবার ঢাকায় আসছেন ডোনাল্ড লু শনিবার তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট-ফাইন্ডিং দল’ বিবিসির প্রতিবেদন: ড. ইউনূসের ‘মেগাফোন’ কূটনীতিতে বিরক্ত ভারত গণঅভ্যুত্থানে নতুন রাজনৈতিক শক্তির উত্থান: আবদুর রব কাল ক্রিকেট দলকে বোনাস দিবেন ক্রীড়া উপদেষ্টা দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি ছাত্র-জনতার অর্জিত বিজয় বিনষ্টের চেষ্টা চলছে : মির্জা ফখরুল

ছাত্রলীগের আঁতুড়ঘর জগন্নাথ হলেও নিষিদ্ধ ছাত্ররাজনীতি

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

চলমান কোটা আন্দোলনে ছাত্রলীগ নেতাকর্মীদের হামলা, সাধারণ শিক্ষার্থীদের হত্যার ঘটনায় এবার ছাত্ররাজনীতি নিষিদ্ধ হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সবচেয়ে শক্তিশালী ঘাটি হিসেবে পরিচিত জগন্নাথ হলে। জগন্নাথ হলের সাধারণ শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বুধবার (১৭ জুলাই) জগন্নাথ হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিজ্ঞপ্তিতে ছাত্ররাজনীতি নিষিদ্ধসহ ৫টি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সেগুলো হলো-

১। জগন্নাথ হলে স্থায়ীভাবে সকল প্রকার ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হলো।

২। কোনো বহিরাগত হলে অবস্থান করতে পারবে না।

৩। কোনো শিক্ষার্থী শারীরিক বা মৌখিক ক্ষতির সম্মুখীন হলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪। প্রশাসনিকভাবে নিয়মিত শিক্ষার্থীদের সিট বণ্টনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

৫। হলের সকল ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com