রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা শিল্পকলা একাডেমির সাবেক ডিজি লাকীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ ২৩ দিনের জন্য বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘন, ৬২৭ মামলায় জরিমানা ২৬ লাখ দেশে ফিরলেন বিএনপি নেতা টুকু নেত্রকোনায় শতাধিক গ্রাম প্লাবিত, রেললাইনে উপচে যাচ্ছে পানি রাজশাহীর সাবেক এমপি আসাদুজ্জামান আসাদ গ্রেফতার এবার কলকাতার রাস্তায় দেখা মিলল ঢাকার আলোচিত কাউন্সিলর আসিফের ঠাকুরগাঁওয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন ফের নামঞ্জুর ছাত্র-জনতার ওপর হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার: প্রধান উপদেষ্টা

কোটাবিরোধী আন্দোলনে বিএনপির ইন্ধন নেই, সমর্থন আছে: ফখরুল

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

কোটা সংস্কার আন্দোলনে বিএনপির ইন্ধন নেই জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের বিষয়টা আমরা দুইভাবে দেখি। দেশের মূল সমস্যা থেকে ডাইভার্ট করতে এ ধরনের আন্দোলন সৃষ্টি। অন্যদিকে, ছাত্রদের যে দাবি তার সঙ্গে আমরা একমত। দেশের মানুষ নিজেদের দাবিতে ঐক্যবদ্ধ হয়েছে, সেটা আমাদের অনুপ্রাণিত করে।

সোমবার (৮ জুলাই) দুপুরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নিয়ে এসে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে মির্জা ফখরুল বলেন, সরকারের দুর্নীতি লুটপাটের কারণে তারা অর্থ সংকটে ভুগছে এখন তারা সব জায়গায় থেকে টাকা নিয়ে চালাতে চাচ্ছে। সরকারের দুর্নীতিবাজদের জন্য জনগণকে ঋণের ফাঁদে ফেলা হয়েছে।

খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত চারটার সময় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি প্রায়ই হাসপাতালে যাওয়া-আসার মধ্যে রয়েছেন। ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রয়েছেন। সরকার তাকে নিঃশর্ত মুক্তি দিলে আমরা তার চিকিৎসার ব্যবস্থা করবো। কিন্তু সরকার তার নিঃশর্ত মুক্তি না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা বারবার দাবি জানাচ্ছি কিন্তু সরকার কর্ণপাত করছে না। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি এখন জাতীয় দাবিতে পরিণত হয়েছে। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন চলমান থাকবে বলে জানান তিনি।

পেনশন নিয়ে শিক্ষকদের যে আন্দোলন চলছে সে প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, শিক্ষকদের বক্তব্য অত্যন্ত যৌক্তিক।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com