শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন সিলেটে বন্যা, এইচএসসি পরীক্ষা নিয়ে সংশয় কাটছে না! পদ্মা সেতুর জন্য বাংলাদেশ বিশ্বে সম্মান পেয়েছে : প্রধানমন্ত্রী দাবার বোর্ডেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গ্র্যান্ডমাস্টার জিয়া আটলান্টিকে নৌকাডুবি, ৮৯ অভিবাসীর মৃত্যু মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান

বান্দরবানে পাহাড় ধসে রুমার সাথে সড়ক যোগাযোগ বন্ধ

বান্দরবান প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

বান্দরবান জেলায় শনিবার রাত থেকে মাঝারি ও কখনো কখনো ভারী বৃষ্টিপাত হচ্ছে। ফলে নদ-নদীতে পানি বাড়ছে ও এবং বিভিন্ন স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটছে।

সোমবার দুপুরে বান্দরবান-রুমা সড়কের দলিয়ান পাড়া এবং খুমী পাড়া পয়েন্টে পাহাড় ধসের ঘটনায় বান্দরবান জেলা সদর ও রুমা উপজেলার মধ্যে সড়ক যোগাযোগ সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান জানান, সড়ক যোগাযোগ দ্রুত চালুর লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর নির্মাণ প্রকৌশল বিভাগ (ইসিবি) এবং ফায়ার সার্ভিস কাজ শুরু করেছে।

বান্দরবান জেলা আবহাওয়া অফিস সূত্র জানায়, সোমবার বিকাল ৩টা পর্যন্ত বান্দরবান জেলা সদরে ১০৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। অন্যদিকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, পৌর শহর লামায় সোমবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১৬০ দশমিক ৩ মিলিমিটার। এতে বন্যা ও পাহাড় ধসের আশঙ্কা করা হচ্ছে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরে নিরাপদ স্থানে চলে আসার জন্য বান্দরবান পৌরসভা ও উপজেলা প্রশাসনসমূহের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। এদিকে, উজানে ভারী বৃষ্টিপাতের কারণে সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি প্রবাহ বেড়েছে।

বান্দরবান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অরূপ চক্রবর্তী জানান, সোমবার দুপুর ১২টায় নেওয়া রেকর্ড অনুযায়ী সাঙ্গু নদীর বান্দরবান শহর পয়েন্টে পানি এখনো বিপৎসীমার ৫ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে মাতামুহুরী নদীর লামা পয়েন্টে বিপৎসীমার খুব কাছাকাছি দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

বান্দরবান জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, জেলা সদরসহ ৭টি উপজেলায় ২১৪টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা প্রশাসনকেও সার্বক্ষণিক সতর্ক অবস্থায় থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com