সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত রপ্তানি বাড়াতে অঞ্চলভিত্তিক আম প্যাকেজিং হাউজ তৈরিসহ ৮ দাবি ফের যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত পিপিপি পদ্ধতিতে দুই বস্ত্রকল চালুসহ ৫ প্রস্তাব অনুমোদন বাচ্চু পরিবার ও লা মেরিডিয়ানের মালিকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন সঞ্জীভা গার্ডেনে ভিডিওকলে শিমুল-‘কসাই’ জিহাদ, দেখাল হত্যার স্থান ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তিতাস-মেঘনা নদীর পানি বাড়ছে মাদক মামলার ভয় দেখিয়ে ছিনতাই: দুই পুলিশ সদস্যের দণ্ড ঘূর্ণিঝড়ে দুই বিদ্যুৎ বিতরণ সংস্থার ক্ষতি ৮৩ কোটি টাকা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন পুলিশের ১৮০ সদস্য ঘূর্ণিঝড় রেমাল বিদ্যুৎহীন উপকূলের ১ কোটি ৫৫ লাখ পরিবার ‘সভ্য সমাজে এত নিষ্ঠুর হত্যাকাণ্ড হতে পারে না’ ঘূর্ণিঝড় রিমাল ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত ডিম মজুতের খবর পাওয়া যাচ্ছে, তদারকি করা হবে: কৃষিমন্ত্রী টানা বৃষ্টিতে পানি নিচে নিউমার্কেট এলাকা পানির নিচে ঢাকা পান্থপথে ভেঙে পড়েছে গাছ দিনাজপুরে শ্যালিকা হত্যায় দুলাভাইয়ের মৃত্যুদণ্ড খুলনায় উপড়ে পড়েছে শত শত গাছ, ভেঙেছে সাইনবোর্ড-বিলবোর্ড

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮
  • ১৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। সকাল থেকে শুরু হওয়া এ বিক্ষোভ এখনো চলছে। বন্ধ করে দেয়া হয়েছে টিএসসির সামনের যান চলাচল।
রোববার সকাল সাড়ে ১০টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে কয়েক শ’ শিক্ষার্থী জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। এরপর মিছিল সহকারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এক পর্যায়ে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন। তিনি শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসার অনুরোধ করেন।
তিনি বলেন, সাত কলেজকে আমরা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অন্য ১০৪টি কলেজের মতোই বিবেচনা করে থাকি। এখানে অন্য কোনো সুযোগ সুবিধা পাওয়ার সুযোগ নেই ৭ কলেজের শিক্ষার্থীদের। আমাদের অধিভুক্ত অন্যান্য কলেজের মতো ৭ কলেজ চলবে। আর তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইডেন্টিটি ব্যবহার করতে পারবে না।
তবে শিক্ষার্থীরা উপাচার্যের আশ্বাস আশ্বস্ত না হয়ে বিক্ষোভ অব্যাহত রাখার ঘোষণা দেয়। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচিও দিতে বাধ্য হবে বলে ঘোষণা করে তারা।
এক পর্যায়ে তারা টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয়। বন্ধ করে দেয়া হয় চার পাশের সড়করে যান চলাচল। যার কারণে টিএসসির আশ পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এর আগে গত বৃহস্পতিবারও তারা একই দাবিতে বিক্ষোভ করেন। বিক্ষোভ, দফায় দফায় মিছিল শেষে ওইদিন উপাচার্যের কার্যালয় ঘেরাও করে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী।
এদিকে ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনকে অযৌক্তিক দাবি করে সাত কলেজের শিক্ষার্থীরা ১৫ জানুয়ারি সকাল ১১টায় নিজ নিজ কলেজের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে।
উল্লেখ্য, গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com