রবিবার, ৩০ জুন ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন শিক্ষার দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীরা এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন পেছাল ৯৯৯-এ ফোন করে মেঘনায় আটকে পড়া ৭ ছাত্র উদ্ধার বেড়েছে অনলাইন জুয়া, নিয়ন্ত্রণে দরকার সমন্বিত প্রচেষ্টা

তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

কয়েকটি গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে দুর্নীতিবাজ বলছে বলে অ‌ভিযোগ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৪ জুন) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় এ অ‌ভিযোগ করেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না। কিন্তু কয়েকটি গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকারের প্রতিষ্ঠান ও ব্যক্তিকে দুর্নীতিবাজ বলছে। কোনও প্রতিষ্ঠানকে উদ্দেশ্য করে এমন সংবাদ না প্রকাশের অনুরোধ কর‌ছি।

বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, পত্রিকায় দেখেছি নতুন মহাসচিব খুঁজছে বিএনপি। আরও দেখেছি মির্জা ফখরুল কান্না করছেন। এখন এই কান্না খালেদা জিয়ার জন্য না। তার এই কান্না পদ হারানোর ভয়ে কি না তা খুঁজে দেখার বিষয়।

তিনি বলেন, বিশ্ব নেতারা শেখ হাসিনাকে স্বীকৃতি দিচ্ছে বলে বিএনপি ফিউজ হয়ে গেছে। তাই এক কলমের খোঁচায় সাংগঠনিক পদে বদল হয়ে যায়। অথচ তারা অগণতান্ত্রিক কাজ করে বেড়াচ্ছে।

হাছান মাহমুদ বলেন, যারা আওয়ামী লীগ থেকে চলে গেছে তারা রাজনীতি থেকে হারিয়ে গেছে, নয়তো পরিত্যক্ত হয়েছে। আর কখনও ক্ষমতায় যাবে না, এসব বলে ২১ বছর অনেক টিপ্পনির শিকার হয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা আছে, বিএনপিসহ অন্য দলে সেই চর্চা নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশে এখনও গণতন্ত্রের চর্চা হচ্ছে বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com