রবিবার, ৩০ জুন ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন শিক্ষার দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীরা এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন পেছাল ৯৯৯-এ ফোন করে মেঘনায় আটকে পড়া ৭ ছাত্র উদ্ধার বেড়েছে অনলাইন জুয়া, নিয়ন্ত্রণে দরকার সমন্বিত প্রচেষ্টা

তরুণ সাংবাদিকদের ১৮ হাজার ডলার অনুদানের ঘোষণা মা‌র্কিন দূতাবাসের

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

বাংলাদেশে আয়োজিত প্রথম টেকক্যাম্পে অংশগ্রহণকারী সাংবাদিকতার শিক্ষার্থী এবং তরুণ সাংবাদিকদের চারটি প্রকল্পকে মোট ১৮ হাজার ৪৩০ ডলার অনুদান দেওয়ার ঘোষণা দি‌য়ে‌ছে ঢাকার মা‌র্কিন দূতাবাস।

রোববার (২৩ জুন) ঢাকার মা‌র্কিন দূতাবাস থে‌কে পাঠা‌নো এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়।

মা‌র্কিন দূতাবাস জানায়, সাংবাদিকদের ক্ষমতায়ন ও সত্য নিশ্চিত করতে আয়োজিত গত ৬ থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিনের টেকক্যাম্পের পর অনুদানের এই আয়োজনটি এক উল্লেখযোগ্য মাইলফলক। যুগান্তকারী এই উদ্যোগে অংশগ্রহণের জন্য সারা দেশ থেকে ৫০ জন সাংবাদিকতার শিক্ষার্থী এবং তরুণ সাংবাদিককে নির্বাচিত করা হয়েছিল।

যেখানে তারা গণমাধ্যম সাক্ষরতা, ফ্যাক্ট-চেকিং পদ্ধতি, ভুল তথ্য প্রতিরোধ, সাইবার সিকিউরিটি এবং সাংবাদিকতায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগের বিষয়ে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের কাছ থেকে প্রশিক্ষণ পেয়েছেন।

অনুদানপ্রাপ্ত চারটি প্রকল্প হ‌লো, ১. কোস্টাল ভয়েস, ২. এম্পাওয়ারিং মিডিয়া স্টুডেন্টস টু আইডেন্টিফাই নিউজ সোর্সেস অ্যান্ড ইলিমিনেটিং মিসইনফরমেশন অ্যান্ড ডিসইনফরমেশন, ৩. মিডিয়া লিটারেসি বেয়ন্ড দ্য স্ক্রিন: ব্রিজিং গ্যাপস, বিল্ডিং মাইন্ডস, ৪. ভয়েস ফর ভয়েসলেস।

যুক্তরাষ্ট্র দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স কাউন্সেলর স্টিভেন ইবেলি, টেকক্যাম্প আয়োজনের উদ্দেশ্যের প্রতি বিজয়ীদের নিষ্ঠার জন্য তাদের অভিনন্দন জানান। 

তিনি বলেন, গণমাধ্যম সাক্ষরতার অগ্রগতি এবং ভুল তথ্যের বিরুদ্ধে লড়াইয়ে আপনাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এখান থেকে অর্জন করা নতুন দক্ষতাগুলোকে আপনারা সমাজে ইতিবাচক প্রভাব ফেলতে ব্যবহার করতে পারেন।

মা‌র্কিন দূতাবাস বল‌ছে, এই অনুদানের মাধ্যমে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস তরুণ সাংবাদিকদের ক্ষমতায়ন এবং বাংলাদেশে সত্য ও গণমাধ্যম সাক্ষরতার সংস্কৃতি গড়ে তোলার জন্য তার অব্যাহত নিষ্ঠা প্রদর্শন করছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com