শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন গুলশানে দুইজনকে গলাকেটে হত্যা আজ মধ্যরাতে ইন্টারনেট সেবা ৪ ঘণ্টা বিঘ্নিত হতে পারে বেঁচে আছেন হিজবুল্লাহ প্রধান দেড় ঘণ্টা অপেক্ষা করে হোটেলে ফিরেছেন শান্তরা ইসির ৩৫ কর্মকর্তাকে বদলি-পদায়ন নেতানিয়াহু মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গেই খালি জাতিসংঘের অধিবেশন কক্ষ জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ, যা বললেন ডুজারিক ভারত নিয়ে আলাদা করে কিছু বলতে চাই না: জামায়াত আমির ‘পানি বেড়ে তলিয়ে গেছে রাস্তাঘাট, অনেক কষ্টে আছি’ সাইবার মামলায় গ্রেফতার না করতে বলা হয়েছে: নাহিদ জান্তা সরকারের সংলাপের প্রস্তাব প্রত্যাখ্যান বিদ্রোহীদের বাসায় গ্যাস লিকেজ থেকে আগুন, শিশুসহ বাবা-মা দগ্ধ কী কারণে অভিনেত্রী উর্মিলার ৮ বছরের সংসার ভাঙছে?

মালয়েশিয়ায় অ্যাথলেটিক্সে বাংলাদেশের সোনা জয়

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

মালয়েশিয়া ওপেন অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে গতকাল হাইজাম্পে রৌপ্য জিতেছিলেন বাংলাদেশের রিতু আক্তার। আজ ৩০০০মিটার স্টিপুল চেজে আল আমিন জিতলেন সোনা। তিনি সময় নিয়েছেন ৯ মিনিট ৩২:৩৯ সেকেন্ড। 

৩ হাজার মিটার স্টিপুল চেজ অ্যাথলেটিক্সের কঠিন ইভেন্টের একটি। অ্যাথলেটিক্স ট্রাকে শুধু দৌড়ালেই হয় না এই ইভেন্টে। নির্দিষ্ট মিটার পর পর হার্ডেলস অতিক্রম করতে হয়। প্রতি চক্করের একবার একটু ট্র্যাকের নিচু জায়গায় পানিতে লাফাতে হয়। দৌড়, হার্ডেলস ও পানি অতিক্রম করে সবার আগে ৩ হাজার মিটার পূরণ করলে তিনি প্রথম হন।

মালয়েশিয়ার টুর্নামেন্টে এই কৃত্তিত্ব অর্জন করেছেন আল আমিন। তার সঙ্গে আরেক প্রতিপক্ষ সমান্তরালেই ছিলেন। শেষ কয়েক মিটার আল আমিন একটু বাড়তি গতি দিয়ে প্রথম হয়েছেন। তার প্রতিপক্ষ অন্তিম মুহূর্তে ক্লান্তির কাছে হার মেনেছেন। 

মালয়েশিয়া চলমান টুর্নামেন্টে এই ইভেন্টে এশিয়ার ১০টি দেশ অংশগ্রহণ করছে। বাংলাদেশ এই টুর্নামেন্টে এখন পর্যন্ত দু’টি পদক নিশ্চিত করেছে। এশিয়ান ইনডোরে রৌপ্য জেতা জহির গতকাল ২০০ মিটার স্প্রিন্টে সেমিফাইনালে উঠলেও ফাইনালে নাম লেখাতে পারেননি। আগামীকাল পোল ভোল্ট, হাইজাম্পের ইভেন্ট রয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com