সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের জামিন না মঞ্জুর কর ফাঁকি দেওয়া কাউকেই ছাড় নয় : এনবিআর চেয়ারম্যান পাঁচ ব্যাংকের ধারের টাকার গ্যারান্টি দেবে বাংলাদেশ ব্যাংক তিনবার জ্ঞান হারিয়ে আইসিইউতে অভিনেত্রী পূজারিণী শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন দিসানায়েক চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে রাঙামাটি ভিয়ারিয়ালকে উড়িয়ে বার্সেলোনার ছয়ে ছয় সম্পর্ক নিয়ে পর্যালোচনা করতে পারে ঢাকা-দিল্লি হারুনের সঙ্গে বাকবিতণ্ডায় গিয়ে কী পরিণতি হয় সেদিন! ‘গান গেয়ে গেয়ে’ যুবককে পিটিয়ে হত্যা করে মরদেহ ফেলে রাখে রাস্তায় বায়ুদূষণের শীর্ষে আজ ঢাকা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হলো আনিসুল হক ও মামুনকে গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নিহত আরও ৪০ ফিলিস্তিনি নিউইয়র্কের পথে প্রধান উপদেষ্টা বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ রাজনৈতিক কারণে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহারে কমিটি ধর্ষণ মামলার যাবজ্জীবন পলাতক আসামি মজনু গ্রেপ্তার তিন অতিরিক্ত আইজিপিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর আবারও গ্রেপ্তার দেখানো হলো মেনন-ইনু-মামুনসহ ৭ জনকে টাঙ্গাইলে টিসিবির ৪৯ বস্তা চাল জব্দ

নীলফামারীতে ঝড়ে বিধ্বস্ত ৩০০ ঘরবাড়ি

নীলফামারী প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানি এলাকায় কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে ৩০০ ঘরবাড়ি। এসময় গাছচাপা পড়ে আহত হয়েছেন চারজন। উপড়ে পড়েছে বৈদ্যুতিক খুঁটি।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল সাড়ে ৯টার দিকে আঘাত হানে কালবৈশাখী। ১০ মিনিটের মতো স্থায়ী ছিল ঝড়। ডিমলা উপজেলার খালিশা চাপানি ইউনিয়নের বাইশপুকুর, ছোটখাতা ও কাকিনা এলাকার ওপর দিয়ে বয়ে যায় এ ঝড়।

বাইশপুকুর গ্রামের বাসিন্দা বাদশা আলমগীর বলেন, ‘হঠাৎ ঝড়ে লন্ডভন্ড হয়েছে অনেক আধাপাকা ঘর। অনেক টিনশেড ঘর উড়ে নিয়ে গেছে। সকালে নদীতে পানি বাড়লেও দুপুরে দিকে কমতে শুরু করেছে। অনেকে পরিবার নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন।’

ছোটখাতা এলাকার আমিনুর রহমান বলেন, ‘রাত থেকে এলাকায় বিদ্যুৎ নেই। বিদ্যুৎ বিভাগের লোকজন রাস্তার ওপরে পড়া বিদ্যুতের খুঁটি ও গাছপালা সরিয়ে যোগাযোগ স্বাভাবিক করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

ঝড়ে প্রায় ৩০০ কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে জানিয়ে খালিশা চাপানি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুজ্জামান সরকার বলেন, গাছচাপা পড়ে আহত হয়েছে চারজনের মতো। ক্ষতিগ্রস্ত পরিবারের নামের তালিকা সংগ্রহের কাজ চলছে।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা বলেন, নাউতারা ও ঝুনাগাছ চাপানি ইউনিয়নে ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্তের খবর পেয়েছি। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নের কাজ চলছে।

জেলা আবহাওয়া অফিসের তথ্যমতে, ঝড়ের সময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৬০-৬৫ কিলোমিটার। পাশাপাশি প্রায় ৩০ মিনিট মতো বৃষ্টি হয়। মোট বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২১ মিলিমিটার।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com