সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রাবাড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৬ এবি ব্যাংকের পুলহাট উপশাখার উদ্বোধন মায়ের কুড়ালের আঘাতে প্রাণ গেলো মেয়ের শ্রমিকদের দাবির প্রতি মালিকদের শ্রদ্ধাশীল হতে হবে পুলিশ সদর দপ্তরের সঙ্গে ইউনিট প্রধানদের এপিএ সই ৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলো শান্তিপূর্ণ উপায়ে সমাধান হবে ব্লগার নাজিমুদ্দিন হত্যা: মেজর জিয়াসহ চারজনের বিচার শুরু ভারসাম্য ঠিক নেই বলে বিএনপি দোষারোপ করছে : আইনমন্ত্রী তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না : পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতির সাথে বিসিপিএস-এর প্রতিনিধিদলের সাক্ষাৎ পোশাকশ্রমিকদের জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ দাবি দক্ষিণ কোরিয়ায় ব্যাটারি প্ল্যান্টে ভয়াবহ আগুন, নিহত অন্তত ২০ অনলাইন জুয়ায় জড়িত ৫০ লাখ মানুষ, রোধে হচ্ছে সম্মিলিত ড্রাইভ প্রেমিকার শিশুসন্তানকে ট্রেনে ফেলে অপহরণের গল্প সাজান প্রেমিক দ্বিতীয় স্ত্রীর পর দেশ ছাড়লেন মতিউর অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে: প্রধানমন্ত্রী বিদেশ যাত্রার নিষেধাজ্ঞার নির্দেশনা পেলে ব্যবস্থা: আইজিপি বীর মুক্তিযুদ্ধা ডা. জামাল উদ্দিন আর নেই ছাগলকাণ্ডে মতিউর, তার স্ত্রী ও ছেলের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

‘তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন’

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

আইন পেশায় জড়িতদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, আইন পেশা একটি মহৎ পেশা। এই পেশায় থেকে তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন।

তিনি বলেন, দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে যেন মামলা নিষ্পত্তি হয়, সেদিকে বিশেষ নজর দিতে সবাকে আন্তরিক হওয়ার আহ্বান জানান প্রধান বিচারপতি।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে রংপুর আদালতে আগত বিচার প্রার্থীদের জন্য নির্মিত ‘ন্যায়কুঞ্জ’ নামের বিশ্রামাগার উদ্বোধনে এসে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল হাসান বলেন, ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার। প্রতিটি মানুষের ন্যায়বিচার পাওয়ার অধিকার আছে। এ সময় মামলার দীর্ঘসূত্রিতা কমিয়ে সমস্যা নিয়ে আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দেন তিনি।

পরে প্রধান বিচারপতি বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসানসহ জেলার বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com