মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
একীভূত হতে পারে সংকটে থাকা ছোট ব্যাংকগুলো: গভর্নর আমরা প্রতিশোধের বিচার করতে চাই না: ড. আসিফ নজরুল ডেঙ্গুতে আজও দুজনের মৃত্যু, নতুন রোগী ৮৬৬ জন অমিত শাহের বক্তব্যের তীব্র প্রতিবাদ বাংলাদেশের সরকার কোনো উন্নয়ন কাজ বন্ধ করবে না: সাখাওয়াত হোসেন আন্তরিকতার সঙ্গে দেশসেবায় আত্মনিয়োগের আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার ডাটা সেন্টারের সক্ষমতা বাড়ানোর তাগিদ তথ্যপ্রযুক্তি উপদেষ্টার জনগণের আকাঙ্ক্ষা পূরণ অন্তর্বর্তী সরকারের বড় চ্যালেঞ্জ আন্দোলনে থাকা সব দলকে নিয়ে জনগণের সরকার গঠনের অঙ্গীকার কারখানা ভাঙচুরের চেষ্টা, সেনাবাহিনীর হাতে আটক ৬ ২৪০ কেজি চাল আত্মসাৎ করে পদ হারালেন ইউপি চেয়ারম্যান ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৮৭০ মামলা, জরিমানা ৩৫ লাখ ৭৯ হাজার সপ্তাহে সাতদিনই বাসে হাফ ভাড়া দিতে পারবেন শিক্ষার্থীরা ‘মিস ইউনিভার্স ইন্ডিয়া’ মুকুট জয়ী হলেন রিয়া পার্বত্যবাসীর পক্ষে সারা বাংলাদেশের মানুষ নিবেদিত রয়েছেন সিদ্ধিরগঞ্জে হাসিনা-কাদেরসহ ১৫৮ জনের নামে হত্যা মামলা সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি মঈন উদ্দিন গ্রেপ্তার ১২ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ উপহার হিসেবে যাচ্ছে না, ভারতে ইলিশ রপ্তানি হচ্ছে জামিন মেলেনি শ্যামল দত্তের, কারাগারে প্রেরণ

চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ২৮ বার পড়া হয়েছে

স্মরণকালের সবচেয়ে বড় তাপপ্রবাহের মধ্যে চট্টগ্রামে বৃষ্টিতে নিয়ে এসেছে স্বস্তির পরশ। বুধবার মধ্যরাত থেকে বৃষ্টির দেখা পেয়ে উচ্ছ্বসিত তীব্র গরম ও লোডশেডিংয়ে নাকাল নগরবাসী।

চট্টগ্রামে একেক স্থানে বৃষ্টি শুরুর সময় ও স্থায়িত্ব ছিল একেক রকম। বুধবার দিনগতরাত ১টার দিকে দক্ষিণ চট্টগ্রামে বৃষ্টি শুরু হয়। চট্টগ্রাম শহরে সেই বৃষ্টি আসে রাত ৩টার পর। একই সময়ে উত্তর চট্টগ্রামেও বৃষ্টি শুরু হয়। তবে সেই বৃষ্টির স্থায়িত্বকাল ছিল খুব কম সময়ের জন্য।

এদিকে বৃহস্পতিবার ভোর থেকে সারা চট্টগ্রামেই বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হচ্ছে। এ নিয়ে চট্টগ্রামের মানুষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

চট্টগ্রাম নগরের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ্। তীব্র তাপপ্রবাহের পর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি। হে পরম করুণাময় তুমি বড়ই দয়ালু।’

আহসান কবির নামে এক বাসিন্দা বৃষ্টিতে একচিলতে বারান্দার ছবি দিয়ে লিখেছেন, ‘শুভ বৃষ্টি চট্টগ্রাম… `বৃষ্টি চেয়ে একলা নদী কাঁদলো আজীবন/বৃষ্টিবন্ধু তোমার দেখি পাখির মতো মন’…। এভাবেই নগরবাসী বরণ করেছে দীর্ঘ প্রতিক্ষার বৃষ্টিকে।

আবহাওয়া অধিদপ্তরের পতেঙ্গা কার্যালয় জানিয়েছে, এই বৃষ্টি আগামী অন্তত পাঁচদিন থেমে থেমে চলতে পারে। এ সময় অস্থায়ী ভাবে দমকা ও ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো, নূরুল করিম বলেন, ‘আগামী পাঁচদিন চট্টগ্রাম ও আশপাশের এলাকায় জেলাগুলোতে বৃষ্টি ও বজ্র বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে। শুক্রবার থেকে চট্টগ্রাম অঞ্চলে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com