বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা সব সূচকে পিছিয়ে ঢাকা, বাসযোগ্যতায় দরকার রাজনৈতিক সদিচ্ছা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে ধরাশায়ী আ’লীগের ৫ নেতা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক ঝালকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় অগ্নিসংযোগ-গুলিবর্ষণ, আহত ৪ সিলেট থেকে ছেড়ে গেল বিমানের হজ ফ্লাইট চট্টগ্রামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান আইসিসির ওপর নিষেধাজ্ঞার আভাস যুক্তরাষ্ট্রের এফডিসিতে নিপুণের শাস্তির দাবিতে শিল্পীদের মিছিল বোরো ধানের ফলনে সন্তোষ, দামে হতাশ কৃষক তেহরানে ইব্রাহিম রাইসির জানাজা পড়ালেন আয়াতুল্লাহ খামেনি তরুণরা ব্যবসায় এগিয়ে এলে বিনিয়োগ নিয়ে পাশে থাকবে প্রাণ অবশেষে ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে যে তিন দেশ হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে লাল গোলাপের সাজে মোহনীয় লুকে ভাবনা এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

এক সপ্তাহ স্কুল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

দেশে চলমান তাপপ্রবাহের কারণে আগামী এক সপ্তাহ স্কুল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

শনিবার (২০ এপ্রিল) দুপুরের দিকে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) নার্সিং কলেজ ভবন উদ্বোধনে এসে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, কিছুক্ষণ আগে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আমরা আরও এক সপ্তাহ স্কুলগুলো বন্ধ রাখার পদক্ষেপ নিচ্ছি। 

এ সময় অতিরিক্ত গরমের মধ্যে প্রয়োজন ছাড়া বয়স্ক ও শিশুদের বাইরে না বের হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, তাপপ্রবাহের সময় আমাদের কিছু নির্দেশনা রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে সেগুলো সব জায়গায় দেওয়া হবে, যেন বয়স্ক ও শিশুরা প্রয়োজন ছাড়া বাইরে না যায়। এই যে নির্দেশনা আজ থেকে শুরু হবে। স্কুল বন্ধ হয়ে যাবে।

বিভিন্ন স্থানে ঘুরে কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন কিনা প্রশ্নে তিনি বলেন, প্রথম চ্যালেঞ্জ হচ্ছে, আমি সাধারণ মানুষের কাছে চিকিৎসা পৌঁছে দিতে চাই। এজন্য হেলথ কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিককে উন্নত করতে হবে। উন্নত করে সাধারণ মানুষ যেনো গ্রামেই চিকিৎসা পায়, সেটা নিশ্চিত করতে হবে। 

শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ অনুষ্ঠানে সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন সিআরপির প্রতিষ্ঠাতা ড. ভ্যালোরি টেইলর।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com