বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘স্থানীয় পর্যায়ে ভালো চিকিৎসা পেলে ঢাকায় রোগীর ভিড় হবে না’ যুক্তরাজ্যে ভোট আজ, পরাজয়ের শঙ্কায় ক্ষমতাসীনরা সব এমপিকে মানসিক স্বাস্থ্যের ওপর প্রশিক্ষণ দেওয়া হবে: পলক ড. ইউনূসসহ ৪ জনের জামিনের মেয়াদ ফের বাড়লো অবশেষে বিশ্বকাপ নিয়ে দেশে রোহিতরা এবার জ্যামাইকায় আঘাত হানল ঘূর্ণিঝড় ‘বেরিল’ ১৫ জুলাইয়ের দিকে সারা দেশে গ্যাস নিরবচ্ছিন্ন হয়ে যাবে ৫০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ প্রধানমন্ত্রীর কার্যালয় ও দুদকে বিহারে ভারী বৃষ্টির মধ্যে ভেঙে পড়ল আরও ৩ সেতু, ১৫ দিনে ভাঙল মোট ৯টি কুষ্টিয়ায় গ্রীষ্মকালীন তরমুজ চাষে আগ্রহ বাড়ছে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না: বাইডেন অন্তঃসত্ত্বা দীপিকার যোগব্যায়াম, মুগ্ধ ভক্তরা সিলেটে দীর্ঘস্থায়ী রূপ নিচ্ছে বন্যা গাইবান্ধায় ৬২ সেন্টিমিটার ওপরে ব্রহ্মপুত্রের পানি, পানিবন্দি হাজারো মানুষ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না কাদের রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে মা-ছেলেসহ নিহত ৩ মুক্তিযোদ্ধা কোটা নিয়ে হাইকোর্টের রায় আপাতত বহাল চীনের জিডিআইয়ে যুক্ত হচ্ছে বাংলাদেশ? ইসরায়েলে শতাধিক রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ সামুদ্রিক পরিবেশ রক্ষায় কার্যকর সমাধান খুঁজতে হবে : শিল্পমন্ত্রী

জমি নিয়ে বিরোধ : তিন ভাই-বোনকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

জমি নিয়ে বিরোধের জেরে তিন ভাইবোনকে হত্যার অভিযোগে ২০ বছর আগে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানায় দায়ের করা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ড প্রাপ্তরা হলেন, নগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুচরা এলাকার আবুল কাশেম ওরফে জামাই কাশেম (৭০) ও ইউসুফ ওরফে বাইট্টা ইউসুফ (৭০)। মামলায় অন্য আসামি মো.নাছির ও ফয়েজ মুন্না র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় মামলা থেকে আগেই তাদের অব্যাহতি দিয়েছিলেন আদালত।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এম. এ. ফয়েজ বলেন, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তিন ভাইবোনকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি কাশেম ও ইউসুফকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদেরকে মৃত্যুদণ্ডের সাজার পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, নগরের বায়েজিদ বোস্তামী থানার দক্ষিণ পাহাড়তলী এলাকায় ৩৬ শতক জমি নিয়ে নিহত সাইফুল, তার ভাই আলমগীর ও বোন মনোয়ারার সঙ্গে আসামি ইউসুফ ও কাশেমের বিরোধ ছিল। ২০০৪ সালের ২৯ জুন নগরের বালুচরা এলাকায় সাইফুলের বাড়িতে গিয়ে হামলা করেন আসামিরা। আসামিদের দেখে মনোয়ারা বেগম চিৎকার দিলে তাকে প্রথমে গুলি করেন ফয়েজ মুন্না।

এতে মনোয়ারা ঘটনাস্থলেই মারা যান। বোনের চিৎকার শুনে আলমগীর ঘর থেকে বের হলে আসামি ইউসুফ ফয়েজ মুন্নাকে গুলি করার নির্দেশ দেন। নির্দেশের সঙ্গে সঙ্গে আলমগীরকে গুলি করেন মুন্না। আলমগীর পেটে গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যান। এ সময় ঘর থেকে সাইফুল বের হলে তাকেও গুলি করে হত্যা করে গিট্টু নাছির।

এ ঘটনায় নগরের বায়েজিদ বোস্তামী থানায় সাইফুলের স্ত্রী আয়েশা আক্তার শিল্পী বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। ২০০৫ সালের ৭ ফেব্রুয়ারি মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। আসামি ইউসুফ ও কাশেমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ২০১৭ সালের ৫ জুলাই বিচার শুরুর আদেশ দেন আদালত।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com