শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গোপালগঞ্জে স্কুলশিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ১ ইউক্রেনের আরও দুুটি গ্রাম রাশিয়ার দখলে নোয়াখালীতে ৫ আগস্ট পুলিশ হত্যায় তিন আসামি গ্রেফতার আখাউড়া সীমান্তে দুই ভারতীয় নাগরিক আটক ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু সাত অঞ্চলের ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস পিরোজপুরে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে দুই ছাত্রলীগ কর্মী আটক ২০২৯ সাল পর্যন্ত কর অব্যাহতি পেলো গ্রামীণ ব্যাংক এইচএসসির ফল ঘোষণা করবেন বোর্ড চেয়ারম্যানরা, জানা যাবে যেভাবে ‘মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে’ ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আওয়ামী লীগ: আসিফ মাহমুদ বসনিয়ার মাঠে কষ্টের জয় জার্মানির পূজা পরিদর্শনে বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন ড. ইউনূস ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করলো নিকারাগুয়া অভিনেতা জামাল উদ্দিন হোসেন মারা গেছেন মধ্যরাত থেকে ২২ দিন সাগরে মাছ ধরা বন্ধ শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন বাতিল হচ্ছে না আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি দুর্গোৎসবে আজ মহানবমী

ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১৯

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। এছাড়া এখনো নিখোঁজ রয়েছে আরও দুজন। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলে ভূমিধস আঘাত হেনেছে। খবর এএফপির।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনার প্রধান সুলাইমান মালিয়া জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের তানা তোরাজা এজেন্সিতে দুটি ভূমিধসের ঘটনায় নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া জীবিত দুজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ভূমিধসের ঘটনায় মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ মাকালেতে চারজন এবং অন্য একটি গ্রামে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে।

সুলাইমান মালিয়া বলেন, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সন্ধানে আমরা এখনো কাজ করে যাচ্ছি। তিনি বলেন, এখনো দুজন নিখোঁজ রয়েছে। তারা সম্ভবত ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন।

তিনি বলেন, তানা তোরাজা এবং এর আশেপাশের এলাকাগুলোতে বিরামহীনভাবে ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসের ঘটনা ঘটেছে। বিশেষ করে গত সপ্তাহে সেখানে টানা বৃষ্টিপাত হয়েছে।

বর্ষাকালে ইন্দোনেশিয়ায় ভূমিধসের ঘটনা বেশি ঘটে। বিভিন্ন স্থানে বন উজাড়ের কারণে প্রাকৃতিক দুর্যোগ আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

গত মাসে সুমাত্রা দ্বীপে আকস্মিক বন্যা এবং ভূমিধসে কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজন নিখোঁজ হয়।

এছাড়া গত ডিসেম্বরে সুমাত্রার লেক টোবার কাছে ভূমিধস এবং বন্যায় কয়েক ডজন বাড়ি ভেসে গেছে এবং একটি হোটেল ধসে পড়ায় কমপক্ষে দুইজন নিহত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com