শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

১১ বছরের রাজত্ব হারালো বায়ার্ন, নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

এ যেন কোনো রূপকথার গল্প। যে দলের কাছে কেউ কখনো শিরোপা আশা করেনি; তুচ্ছতাচ্ছিল্য করে নাম দিয়েছিল ‘নেভারকুসেন’, সেই দলের হাতেই অবশেষে শোভা পাচ্ছে দীর্ঘদিনের ত্যাগ-তিতিক্ষার শিরোপা। যার জেরে অবসান হয়েছে বায়ার্ন মিউনিখের দীর্ঘ ১১ বছরের রাজত্বের।

জার্মান ফুটবলের নতুন রাজা বেয়ার লেভারকুসেন যেন ১১ বছরের শোককে শক্তিতে রূপান্তর করেছে। হয়ে উঠেছে অজেয়। চলতি মৌসুমের সবকটি (২৯টি) লড়াইয়ে অপরাজিত থেকেই বসেছে সিংহাসনে। প্রথমবারের মতো পরেছে জার্মান বুন্দেসলিগার শ্রেষ্ঠত্বের মুুকুট।

সর্বশেষ গতকাল রোরবার রাতে ওয়ার্ডার ব্রিম্যানকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লেভারকুসেন। এতে ৫ ম্যাচ বাকি থাকতেই বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করেছে তারা। কারণ, বাকি সবগুলো ম্যাচ জিতলেও তার সবচেয়ে কাছের প্রতিযোগী বায়ার্নের দ্বারা লেভারকুসেনের সমান পয়েন্ট পাওয়া সম্ভব নয়। লেভারকুসেন থেকে এখন ১৬ পয়েন্ট পিছিয়ে আছে বায়ার্ন।

২৯ ম্যাচে লেভারকুসেনের পয়েন্ট ৭৯। সমান ম্যাচে টেবিলের দ্বিতীয়স্থানে থাকা বায়ার্নের পয়েন্ট ৬৩।

এই ম্যাচে লেভারকুসেনের হয়ে হ্যাটট্রিক করেছেন ফ্লোরিয়ান ওইর্টজ। ৬৮, ৮৩ ও ৯০ মিনিটে গোল করেন তিনি। আর বাকি গোল দুটি করেন ভিক্টর বনিফেস (২৫ মিনিটে পেলাল্টি থেকে) ও গ্রানিট জাকা (৬০ মিনিটে)।

এই ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হবে, এটি আগেই জানা ছিল সবার। যে কারণে, লেভারকুসেনের দর্শকরা উৎসবরে পরিকল্পনা নিয়েই মাঠে এসেছেন। ম্যাচের ৮৩ মিনিটে যখন চতুর্থ গোল পেলে লেভারকুসেন, তখনি হুড়মুড় করে মাঠে নেমে যান দর্শকরা।

এরপর কিছুক্ষণের জন্য খেলা বন্ধ ছিল। পুনরায় খেলা শুরু হলে আবারও গোল লেভারকুসেনের; আবারও মাঠে দর্শকরা। এরপর আর খেলাই হয়নি। মাঠের সবটাই চলে বিজয়োল্লাসে মত্ত লেভারকুসেনের দর্শকদের দখলে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com