রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

দুই মিনিটে সারতে হবে গোসল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮
  • ৮১ বার পড়া হয়েছে
দক্ষিণ আফ্রিকার সাথে ভারতের ম্যাচ চলছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতের জাতীয় দলের ক্রিকেটারদের দুই মিনিটের জন্যে গোসল সেরে ফেলার পরামর্শ দেওয়া হয়েছে।
দক্ষিণ আফ্রিকার সাথে দেড় মাসের এক সিরিজে তিনটি টেস্ট, ছটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্যে কেপ টাউনে যাওয়ার পর তাদেরকে তড়িঘড়ি করে স্নান সেরে ফেলতে বলার পেছনে মূল কারণ হচ্ছে শহরের পানির সঙ্কট।
গত ১লা জানুয়ারি থেকে নগর কর্তৃপক্ষ পানি ব্যবহারের উপর কঠোর কিছু নিয়ন্ত্রণ আরোপ করেছে।
এর মধ্যেই ভারতীয় ক্রিকেট দলটি ম্যাচ খেলতে সেখানে গেছে। এই খবরটি দিয়েছে ভারতীয় একটি সংবাদপত্র ইন্ডিয়ান এক্সপ্রেস।
শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস যখন ভারতীয় দল কেপ টাউনে গিয়ে পৌঁছায়। হোটেলে পৌঁছানোর পরই পানি সাশ্রয়ের জন্যে কর্তৃপক্ষের তরফে তাদেরকে এই অনুরোধ করা হয়েছে।
অনুশীলনের পর হোটেলে ফিরে তাদের সকলেই তখন ঘর্মাক্ত ছিলেন এবং গোসলের জন্যে প্রস্তুতি নিচ্ছিলেন।
ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, ভারতীয় অনেক ক্রিকেটারই এমন জায়গা থেকে এসেছেন যাদের নিজের এলাকাতেও রয়েছে পানির তীব্র সঙ্কট। আর একারণে তারা কর্তৃপক্ষের এধরনের অনুরোধের মর্ম বুঝতে পেরেছেন।

কেপ টাউনে পানির সঙ্কটের কারণে এর ব্যবহারের উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে

কেপ টাউনে পানির সঙ্কটের কারণে এর ব্যবহারের উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে


শহরের বাসিন্দারা কতোটুকু পানি ব্যবহার করতে পারবেন তার একটি হিসেব বেঁধে দিয়েছে কর্তৃপক্ষ।
বলা হচ্ছে, এক মাসে একটি পরিবার ১০,৫০০ লিটার পানি খরচ করতে পারবে। অথবা এক ব্যক্তি একদিনে ৮৭ লিটার পানি ব্যবহার করতে পারবেন।
শহরের বেশিরভাগ মানুষই কর্তৃপক্ষের এই বিধিনিষেধ মেনে চলছেন। তবে কর্তৃপক্ষ বলছে, দুই লাখেরও বেশি বাড়িতে এখনও নির্ধারিত পরিমাণের চেয়েও বেশি পানি খরচ করা হচ্ছে।
তবে কর্মকর্তারা সতর্ক করে দিয়েছেন, এই সীমা লঙ্ঘন করলে তাদেরকে ৮০০ ডলার জরিমানা করা হতে পারে।
তবে গোসলের জন্যে ভারতীয় ক্রিকেটাররা কম সময় পেলেও তাদের জন্যে একটি সুখবর দিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। পত্রিকাটি বলছে, ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ার অর্থ হচ্ছে বাতাসে আদ্রতা কম থাকবে এবং এর ফলে পিচ শুকনা থাকবে। ভারতীয় ক্রিকেটাররা এরকম পিচেই খেলতে বেশি অভ্যস্ত। সূত্র : বিবিসি বাংলা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com