মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইউনূস-ট্রুডো বৈঠক বাংলাদেশ-কানাডা সম্পর্ক বৃদ্ধি নিয়ে আলোচনা জাতিসংঘ মহাসচিবের সংবর্ধনা অনুষ্ঠানে ড. ইউনূসের যোগদান জানুয়ারির শুরুতেই বই পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা আন্দোলনে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করলো সরকার সোনার দামে নতুন রেকর্ড, ভরি ১৩৫৬৬৪ টাকা ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮০১ সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী মারা গেছেন শ্রমিকদের দাবি মেনে নিলো মালিকপক্ষ, বুধবার থেকে খোলা সব গার্মেন্টস স্বার্থসংশ্লিষ্ট সম্পর্ক এগিয়ে নিতে একমত বাংলাদেশ-ভারত অন্তর্বর্তী সরকারে যুক্তরাষ্ট্রের পূর্ণ সমর্থনের আশ্বাস বাইডেনের দুদকের জালে সাবেক দুই এমপি ইকবাল ও জহির ঢাকায় একদিনে ৭৭৬ মামলা, জরিমানা ৩৫ লাখ টাকা বিনিয়োগ ও প্রযুক্তি স্থানান্তরের আহ্বান শিল্প উপদেষ্টার গ্রামীণফোনের শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তী লভ্যাংশ প্রেরণ দুই মামলায় খালাস পেলেন জামায়াতের সেক্রেটারিসহ ৪৯ জন আনোয়ারায় হাতির আক্রমণে নারীসহ নিহত ২ ইসলামিক ফাউন্ডেশনে নতুন ডিজি’র যোগদান সচেতন হলে ডেঙ্গু সংক্রমণ হ্রাস পাবে: হাসান আরিফ টাঙ্গাইলে টয়লেটের কুয়ায় মিলল বৃদ্ধের মরদেহ, ছেলে আটক ৮ মাসে ধর্ষণের শিকার ২২৪ কন্যাশিশু

অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৬০

চাঁদপুর প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঘোষিত অবৈধ জাল, মাছ ও মাছের পোনাসহ ৬০ জনকে আটক করেছে নৌপুলিশ।

সোমবার (১ এপ্রিল) বিকেলে নৌ পুলিশ সদর দপ্তর পুলিশ সুপার (মিডিয়া) কাজী নুসরাত এদীব লুনা জানান, দেশের মৎস্য সম্পদ রক্ষা ও নৌ পথে নিরাপত্তা নিশ্চিতকরণে নৌ পুলিশ দেশব্যাপী বিভিন্ন অভিযান পরিচালনা করছে। 

গত ২৪ ঘণ্টায় নৌপুলিশের বিভিন্ন অভিযানে মোট ৭১ লাখ ৪১ হাজার ৮০০ মিটার অবৈধ জাল, ১ হাজার ৪ শত ৩৮ কেজি মাছ, বিভিন্ন প্রজাতির বাগদা রেনু পোনা ৮৪ হাজার  পিস এবং ১৩টি ঝোপ ধ্বংস করে ত্রিশটি বাঁশ জব্দ করা হয়।

এ অভিযানে ১০টি নিয়মিত মৎস্য মামলা এবং একটি বেপরোয়া গতির নৌযানের মামলাসহ মোট ১১টি মামলা দায়ের করা হয়। এছাড়া এই অভিযানে আটক ৬০ জন আসামির মধ্যে ২৪ জন আসামির বিরুদ্ধে ১০টি মৎস্য মামলা, ২ জনের বিরুদ্ধে একটি বেপরোয়া গতির মামলা, ১ জনকে মোট তিন হাজার টাকা জরিমানা, ৬ জনকে সাজা প্রদান, ৮ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় খালাস প্রদান এবং ১৯ জন আসামি ও ১২টি বাল্কহেডের বিরুদ্ধে ১২ টি প্রসিকিউশন দাখিল।

উল্লেখ্য, জব্দকৃত অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে, মাছ এতিমখানায় বিতরণ এবং মাছের রেনু পোনা পানিতে অবমুক্ত করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com