রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের পর মারা গেল ছেলেও ১৯ বছর পর প্রকাশ্যে জামায়াতের রুকন সম্মেলন আজ রোনালদোর ৯০৬, পর্তুগালের টানা তৃতীয় জয় পাবনায় আ.লীগের হামলায় বিএনপির ২৫ কর্মী আহত শেবাচিম হাসপাতালে আগুন: নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯ ইউনিট ব্রাজিলে ঝড়ের আঘাতে ৭ জনের মৃত্যু দুর্গাপূজা উপলক্ষ্যে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আজ দৌলতদিয়ায় আধিপত্য নিয়ে দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা বঙ্গোপসাগরে নোঙর করে রাখা এলপিজি বহনকারী জাহাজে আগুন সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকিকে গুলি করে হত্যা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হচ্ছে আজ ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম

পদত্যাগের ঘোষণা দিলেন আইরিশ প্রধানমন্ত্রী

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

ব্যক্তিগত ও রাজনৈতিক কারণ উল্লেখ করে পদত্যাগের ঘোষণা দিয়েছেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার।

এ বিষয়ে ডাবলিনে সরকারি ভবনের বাইরে ভারাদকার বলেন, এই কাজের জন্য আমি সেরা মানুষ নই। আগামী মাসে সংসদ অবকাশ থেকে ফিরে আসার পর পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে। সে পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন।

ফাইন গেইল দলের নেতা নির্বাচিত হওয়ার পর ভারাদকর ২০১৭ সালে প্রথম প্রধানমন্ত্রী হন। তিনি দেশের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী ও আয়ারল্যান্ডের প্রথম সমকামী নেতা।

ভারাদকার বলেন, আমি আজ থেকেই ফাইন গেইলের সভাপতি ও নেতা হিসেবে পদত্যাগ করছি। তাছাড়া প্রধানমন্ত্রী নির্বাচন হয়ে গেলে এখান থেকেও আমি সরে যাবো।

তিনি স্বীকার করে বলেন, যে তার পদত্যাগের সিদ্ধান্ত অনেকের কাছে বিস্ময় ও কারো কারো জন্য হতাশার হবে। তবে সিদ্ধান্তটি দেশের সর্বোত্তম স্বার্থের কথা মাথায় রেখে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আয়ারল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী মাইকেল মার্টিন, ভারদকারের এই সিদ্ধান্তকে নজিরবিহীন বলে উল্লেখ করেছেন।

সূত্র: সিএনএন

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com