রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের পর মারা গেল ছেলেও ১৯ বছর পর প্রকাশ্যে জামায়াতের রুকন সম্মেলন আজ রোনালদোর ৯০৬, পর্তুগালের টানা তৃতীয় জয় পাবনায় আ.লীগের হামলায় বিএনপির ২৫ কর্মী আহত শেবাচিম হাসপাতালে আগুন: নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯ ইউনিট ব্রাজিলে ঝড়ের আঘাতে ৭ জনের মৃত্যু দুর্গাপূজা উপলক্ষ্যে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আজ দৌলতদিয়ায় আধিপত্য নিয়ে দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা বঙ্গোপসাগরে নোঙর করে রাখা এলপিজি বহনকারী জাহাজে আগুন সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকিকে গুলি করে হত্যা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হচ্ছে আজ ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম

আমিরাতের ৬ শহরে এমপ্লয়মেন্ট ভিসা চালু নিয়ে আলোচনা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

দুবাই ছাড়া সংযুক্ত আরব আমিরাতের অন্য ছয় শহরে এমপ্লয়মেন্ট ভিসা চালুর ব্যাপারে দেশটির ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদির সঙ্গে আলোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৯ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আমিরাতের রাষ্ট্রদূতের সঙ্গে এ প্রসঙ্গে আলাপ করেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশির জন্য এখন শুধুমাত্র দুবাইতে এমপ্লয়মেন্ট ভিসা চালু আছে। অন্য ছয়টি অ্যামিরেটসে এটি চালু নেই। সেটি চালু করার ব্যাপারে আলাপ করেছি। আকামা ট্রান্সফার অর্থাৎ একজন এপ্লয়ারের কাছ থেকে আরেকজনের কাছে যাওয়া, তারা এটা এলাউ করেছে। কিন্তু সেটা করতে গেলে অনেক ফি দিতে হয় এবং অনেক সময় ঝামেলা পোহাতে হয়। সেটি যাতে না হয় সেটা নিয়ে আলাপ করেছি।

ড. হাছান বলেন, আমিরাতের সঙ্গে আমাদের সম্পর্ক বহুমাত্রিক। তারা বাংলাদেশে বিনিয়োগ করছে। চট্টগ্রামে বে-টার্মিনালে বিনিয়োগ করার জন্য কন্টাক্ট হয়েছে। অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার জন্য আলোচনা হয়েছে। মাতারবাড়িতে যে ৩০০ একর জমি আছে সেখানে তাদের জমি নেওয়ার জন্য প্রস্তাব দিয়েছি।

তিনি বলেন, আমরা গাজা ইস্যুতে আলোচনা করেছি। মুসলিম বিশ্ব কীভাবে একযোগে কাজ করতে পারে সেটা নিয়ে আলোচনা করেছি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com