বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ছাত্রলীগের শোভাযাত্রার বেলুন বিস্ফোরণে দগ্ধ ১২ কর্মী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ৯৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আনন্দ শোভাযাত্রায় গ্যাসবেলুন বিস্ফোরণে সংগঠনটির ১২ কর্মী দগ্ধ হয়েছেন। শনিবার বেলা ১১টার দিকে ফার্মগেট এলাকার আল-রাজি হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে।
দগ্ধরা হলেন- আকাশ, রানা, রিফাত, রায়হান, মেহেদি হাসান, রওশন, সৌরভ ও কাব্য। অন্যদের পরিচয় এখনো জানা যায়নি। উত্তরা পশ্চিম এলাকা থেকে রাইদা পরিবহনের একটি বাসে করে ছাত্রলীগ নেতাকর্মীরা শাহবাগ এলাকার দিকে যাচ্ছিলেন।
আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাতপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আহতরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল।
ঢাকা মেডিকেল কলেজহাসপাতাল পুলিশ ক্যাম্পের এসআইবাচ্চু মিয়া জানান, আহতরা ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।
দগ্ধরা জানান, তারা ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রায় অংশ নিতে বাসভাড়া করে শাহবাগ আসছিলেন। সবার হাতেই ছিল গ্যাসের বেলুন। হঠাৎ বেলুনগুলো ফুটতে শুরু করলে বাসের ভেতর আগুন ধরে যায়।
অন্য একটি সূত্রে জানা গেছে, বাসের ভেতর কয়েকজন ধূমপান করছিলেন। মূলত সিগারেটের আগুন থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। আগুনে বাসেরতিন-চারটি সিট পুড়ে গেছে।
তেজগাঁও থানার ওসি মাজারুল ইসলাম জানান, রাইদা পরিবহনের একটি বাসে করে শাহবাগে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় যাচ্ছিল সংগঠনটির নেতাকর্মীরা। বাসটি ফার্মগেট আল-রাজি হাসপাতালের সামনে এলে ভেতরে আগুন ধরে যায়।
ওসি জানান, সিগারেটের আগুন থেকে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা আতাউর রহমান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু তার আগেই আগেই আগুন নিভে যায়। আগুনে বাসের কয়েকটি সিট পুড়ে গেছে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com