রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৩১১৮৪

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

গাজায় ইসরায়েলি বাহিনীর তাণ্ডব বন্ধ হওয়ার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। গত ৭ অক্টোবর থেকে চলা সংঘাতে এখন পর্যন্ত ৩১ হাজারের বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। প্রতিদিনই ইসরায়েলি হামলায় নিরীহ ফিলিস্তিনিদের রক্ত ঝরছে।

এদিকে হামাসের বিরুদ্ধে কেন অভিযান চালানো হচ্ছে সে বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। রাফায় ‌‌‘অভিযান শেষ করতে’ স্থল বাহিনী দিয়ে আক্রমণ চালানো হয়েছে।

ইসরায়েলের ঘনিষ্ঠ মিত্র যুক্তরাষ্ট্র বলছে, সেখানে আশ্রয় নেওয়া ১০ লাখেরও বেশি বেসামরিক নাগরিককে রক্ষা করার জন্য কোনো বিশ্বাসযোগ্য পরিকল্পনা নেই।

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরের কাছে ফিলিস্তিনি যোদ্ধা ও ইসরায়েলি সেনাদের মধ্যেও তীব্র লড়াই চলছে। অধিকৃত পূর্ব জেরুজালেমে ইসরায়েলি বাহিনী তিন ফিলিস্তিনি বেসামরিক নাগরিককে গুলি করে হত্যা করেছে। নিহতদের মধ্যে এক কিশোরও ছিল।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত সেখানে কমপক্ষে ৩১ হাজার ১৮৪ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭২ হাজার ৮৮৯ জন।

গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই পর গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। হামাসকে নির্মূলের অজুহাতে গাজার বিভিন্ন স্থানে হামলা চালিয়ে প্রতিদিন শত শত ফিলিস্তিনিকে নির্বিচারে হত্যা করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com