রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করতে চাই : সামন্ত লাল

নওগাঁ প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, যাদের টাকা আছে তারা যেখানে খুশি যেতে পারে কোনো সমস্যা নেই। কিন্তু আমরা প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করতে চাই। আমরা বিভিন্ন হাসপাতাল পর্যবেক্ষণ করছি। আমরা দেখবো হাসপাতালে ভালো কোনো সার্ভিস আছে কিনা।

রোববার (১০ মার্চ) দুপুরে নওগাঁর পত্নীতলা উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই কেন্দ্রে দিনব্যাপী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও কৃষিজীবীদের মাঝে স্বাস্থ্যসেবা প্রদান, স্বাস্থ্য সচেতনতা ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে চিকিৎসা ব্যবস্থা অনেক এগিয়ে গেছে। ভবিষ্যতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য কী করা যায় সে বিষয়ে আলোচনা করা হবে। 

ডা. সামন্ত লাল সেন বলেন, বর্তমানে মেয়েদের ব্রেস্ট ক্যান্সার হচ্ছে। সচেতনতার অভাবে মেয়েরা এ সমস্যার সম্মুখীন হচ্ছে। কীভাবে এটা নিরাময় সম্ভব সে বিষয়ে সচেতনতামূলক প্রচার-প্রচারণা হচ্ছে। এছাড়া আগুনে পুড়ে গেলেই মারা যাবে এমনটা নয়। কী পরিমাণ, কোন অংশ পুড়ে গেলে মারা যায় সে বিষয়ে সচেতনতা বাড়ানো হবে।

তিনি আরও বলেন, সারা বছর সরকারি-বেসরকারি ক্লিনিক হাসপাতালগুলোতে পরিদর্শন অব্যাহত রাখা হবে। কোনো রকম গরমিল পাওয়া গেলে বন্ধ করে দেওয়া হবে। তবে সব হাসপাতাল বন্ধ করে দেওয়ার পক্ষে না। 

প্রফেসর ডা. কাজী শফিকুল হালিম জিম্মুর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতান, পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ডা. আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বক্তব্য দেন। এ সময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসাসেবা পরিদর্শন করেন এবং নিজেও স্বাস্থ্যসেবা গ্রহণ করেন। এরপর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও কৃষিজীবীদের ঐতিহ্যগত সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com