বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মহাসচিবের দূত ও আইওএম-এর মহাপরিচালকের সঙ্গে তৌ‌হিদ হোসেনের বৈঠক সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ গ্রেপ্তার ড. ইউনূসের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইউনূস-ট্রুডো বৈঠক বাংলাদেশ-কানাডা সম্পর্ক বৃদ্ধি নিয়ে আলোচনা জাতিসংঘ মহাসচিবের সংবর্ধনা অনুষ্ঠানে ড. ইউনূসের যোগদান জানুয়ারির শুরুতেই বই পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা আন্দোলনে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করলো সরকার সোনার দামে নতুন রেকর্ড, ভরি ১৩৫৬৬৪ টাকা ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮০১ সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী মারা গেছেন শ্রমিকদের দাবি মেনে নিলো মালিকপক্ষ, বুধবার থেকে খোলা সব গার্মেন্টস স্বার্থসংশ্লিষ্ট সম্পর্ক এগিয়ে নিতে একমত বাংলাদেশ-ভারত অন্তর্বর্তী সরকারে যুক্তরাষ্ট্রের পূর্ণ সমর্থনের আশ্বাস বাইডেনের দুদকের জালে সাবেক দুই এমপি ইকবাল ও জহির ঢাকায় একদিনে ৭৭৬ মামলা, জরিমানা ৩৫ লাখ টাকা বিনিয়োগ ও প্রযুক্তি স্থানান্তরের আহ্বান শিল্প উপদেষ্টার গ্রামীণফোনের শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তী লভ্যাংশ প্রেরণ দুই মামলায় খালাস পেলেন জামায়াতের সেক্রেটারিসহ ৪৯ জন আনোয়ারায় হাতির আক্রমণে নারীসহ নিহত ২ ইসলামিক ফাউন্ডেশনে নতুন ডিজি’র যোগদান

কুমিল্লায় এগিয়ে সূচনা, ময়মনসিংহে টিটু

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

কয়েকটি কেন্দ্রে সহিংসতা, ভোটকেন্দ্রের বাইরে গোলাগুলির ঘটনা ও ভোটারদের বিড়ম্বনার মধ্যদিয়ে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে উপনির্বাচন এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ফলাফল ঘোষণা করা হচ্ছে। তবে কুমিল্লায় গোলযোগ হলেও ময়মনসিংহে হয়নি। তবে ময়মনসিংহে ভোটারদের বিড়ম্বনায় পড়তে হয়েছে বেশি।

শনিবার বিকালে কুমিল্লা জেলা স্কুল মিলনায়তন থেকে এ ফল ঘোষণা করা হচ্ছে। এখন পর্যন্ত ৯০টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। তাতে ৩৯ হাজার ৭৩২ ভোট পেয়ে এগিয়ে আছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা (বাস)। তিনি কুমিল্লা সদরের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে।

সূচনার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি) পেয়েছেন ২২ হাজার ৫৭৬ ভোট।

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন (ঘোড়া) পেয়েছেন ১০ হাজার ৯৬৩ ভোট।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ (হাতি) পেয়েছেন ৪ হাজার ৩৯৫ ভোট।

কুসিক নির্বাচনে ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। ভোটকেন্দ্র ১০৫টি। এই সিটি করপোরেশনে এবারো ইভিএমে ভোটগ্রহণ হয়েছে।

অপরদিকে ময়মনসিংহে গোলযোগ না থাকলেও ভোটারদের বিড়ম্বনায় পড়তে হয়েছে বেশি। ময়মনসিংহ সিটি করপোরেশনের ১১টি কেন্দ্রের ফলাফলে ইকরামুল হক টিটু (দেয়াল ঘড়ি) ৮ হাজার ৩০৭ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি প্রতীক) ২ হাজার ২৮৮ ভোট।

শনিবার দিনভর ইভিএমে ভোট শেষে ফলাফল ঘোষণা শুরু করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

ময়মনসিংহ সিটিতে ১২৮টি ভোটকেন্দ্র। ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। প্রার্থীরা হলের- মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু , জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া প্রতীক), শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাদেক খান মিল্কী টজু (হাতি প্রতীক), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ প্রতীক) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল প্রতীক)।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com