বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে নাটোরে জোড়া খুনের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু আইনজীবীকে ৬ মাস গুম করে রাখার অভিযোগ ট্রাইব্যুনালে জাহাজ নির্মাণ শিল্পে বিশ্বব্যাংককে বিনিয়োগের আহ্বান গাজীপুরে কৃষকদল ও যুবদলের মধ্যে সংঘর্ষ আবারও ৪ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডল জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু বেবিচক চেয়ারম্যানের সঙ্গে আরব আমিরাতের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিদ্যুৎকেন্দ্রের ১৭ কোটি টাকার ক্যাবল হাওয়া, আসামি এমডিসহ ৬ সম্পর্কের নতুন অধ্যায় সূচনার আহ্বান ইতালির প্রধানমন্ত্রীর নিউইয়র্কে ইউনূস-মোদি বৈঠক না হওয়ার কারণ জানালো নয়াদিল্লি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে ড. ইউনূসের ৩ প্রস্তাব ঢাকাসহ ১৬ অঞ্চলে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড আবেদন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে জখম, ভেঙে ফেলা হলো হাত-পা কক্সবাজারে ৫৩০ বস্তা পলিথিন জব্দ, দুই লাখ টাকা জরিমানা মোসাদের সদরদপ্তরে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলার দাবি ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন চট্টগ্রামে নেচে-গেয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩ ট্রাফিক আইন: একদিনে সর্বোচ্চ মামলা ৯৬২, জরিমানা ৩৯ লাখ টাকা

নাটোরে অপহরণ-ধর্ষণ মামলায় ৬০ বছরের কারাদণ্ড

নাটোর প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

নাটোরে স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় হাফিজুল ইসলাম (৩৫) এক ব্যক্তির ৬০ বছর কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। সাজাপ্রাপ্ত হাফিজুল ইসলাম নলডাঙ্গা উপজেলার বাঙ্গালখলসি গ্রামের ইমন আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, দণ্ডপ্রাপ্ত হাফিজুল ইসলাম মামলার ভিকটিম সপ্তম শ্রেণীর ছাত্রীকে স্কুলে যাতায়াতের সময় প্রায় উত্যক্ত করতো। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর রাত আনুমানিক ৮টার দিকে ভিকটিম প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘরের বাইরে এলে হাফিজুল তার মুখ চেপে ধরে এবং দুই সহযোগী সিরাজ ও সিদ্দিকের সহযোগিতায় অপহরণ করে।

পরে ভিকটিমকে বেনাপোল সীমান্তে নিয়ে ভারতে পাচারের চেষ্টা করে। কিন্তু সেটি করতে ব্যর্থ হয়ে ভিকটিমকে বাসযোগে ঢাকায় নিয়ে আসামির পরিচিত জনৈক মিলনের বাড়িতে নেয়। সেখানে ভিকটিমকে ধর্ষণ করা হয়। পরে ১৭ সেপ্টেম্বর পুনরায় ভিকমকে ভারতে পাচারের উদ্দেশ্যে যশোহরে নেওয়া হয়।

এসময় যশোহর থানার পুলিশ ভিকটিমকে উদ্ধারসহ হাফিজুলকে আটক করে। এঘটনায় ভিকটিমের বাবা বাদি হয়ে নলডাঙ্গা থানায় হাফিজুল, সিরাজ ও সিদ্দিকের বিরুদ্ধে অপহরণসহ শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ শুধু হাফিজুলের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। পরে সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

আদালতের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত-২০০৩) এর দু’টি ধারায় ৯ (১) ধারায় আমসামি হাফিজুলকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা এবং একই মামলার ৭ ধারায় আসামি হাফিজুলকে আবারও যাবজ্জীবনসহ ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানার টাকা ভিকটিম পাবে এবং হাফিজুলের সাজা একটার পর একটা কার্যকর হবে। সেই হিসেবে তাকে ৬০ বছর কারাভোগ করতে হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com