রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল

যে ছবি তোলার কথা স্বপ্নেও ভাবেননি রোনালদো!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩ জানুয়ারী, ২০১৮
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বড়দিনের ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরতে শুরু করেছেন তারকারা। ছুটির সময়টাতে স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জেকে সময় দিয়েছেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি। ২০১৭ সালে গোলসংখ্যায় মেসি-রোনালদোকে ছাড়িয়ে যাওয়া ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন তাঁর আটটি হ্যাটট্রিকের ম্যাচ বল নিয়ে ছবি পোস্ট করেছেন টুইটার ও ইনস্টাগ্রামে।

সব তারকা সামাজিক যোগাযোগে যখন ভক্তদের বড়দিন আর নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো তখন ফিরে গেছেন নাড়ির টানে। জন্মভূমি মেদিরায় ফিরে ক্যারিয়ারের সব অর্জনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

ফটোশুটের উদ্দেশ্যেই মেদিরায় গিয়েছিলেন রোনালদো। একটি রেলিংয়ের ওপর বসে ক্যারিয়ারের ১৫টি ব্যক্তিগত ট্রফি সামনে নিয়ে পোজ দিয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। রেলিংয়ের পেছনে পর্তুগালের পুরো দ্বীপটিই দেখা যাচ্ছে ছবিতে। ১৫ বছরের ক্যারিয়ারে সমান ব্যক্তিগত পুরস্কার জিতেছেন পর্তুগাল অধিনায়ক।

ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়েছেন রোনালদো। সেখানে লিখেছেন, ‘যখন মেদিরার রাস্তায় খেলতাম, ফুটবল বিশ্বের শীর্ষে ওঠার স্বপ্ন দেখতাম, তখন কল্পনাও করিনি একদিন আমি এমন একটা ছবি তুলতে পারব। এই মুহূর্তটি আমি আমার পরিবার, বন্ধু, সতীর্থ, কোচ এবং ক্লাব ও জাতীয় পর্যায়ে যাদের সঙ্গে কাজ করেছি, সবাইকে উৎসর্গ করতে চাই। সবশেষে আমার ভক্তদের বিশেষ ধন্যবাদ। এই ট্রফিগুলো তো আপনাদেরও!’

একাগ্রতা, নিষ্ঠা আর কঠিন পরিশ্রমের মাধ্যমেই সময়ের অন্যতম সেরা ফুটবলার হয়েছেন রোনালদো। মেদিরার রাস্তায় বল নিয়ে ছুটে বেড়ানো সেদিনের সেই দুরন্ত শিশুটি হয়তো শুধু ফুটবলই খেলতে চেয়েছিল, রাজধানী লিসবনের কোনো ক্লাবে খেলতে পারাটাও স্বপ্নের মতো ছিল তাঁর কাছে। কিন্তু ফুটবলের প্রতি ভালোবাসা দিয়েই স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড হয়ে রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের মূল তারকায় পরিণত হয়েছেন। রেকর্ড পাঁচবারের মতো বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। ক্লাব রিয়াল মাদ্রিদকে ইতিহাসে প্রথমবারের মতো টানা দুবার চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছেন।

১৫টি ব্যক্তিগত পুরস্কার ফুটবলের প্রতি তাঁর অধ্যবসায়ের প্রমাণ। সম্প্রতি নিজেকে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে দাবি করায় অনেকেই তাঁকে উদ্ধত মনে করেছেন। কিন্তু পুরস্কার জিতে মেদিরায় ফিরে আসাই প্রমাণ করে নিজের শিকড়টাকে ভুলে যাননি রোনালদো—ভোলেননি নিজের অর্জন পরিবার, সতীর্থ ও ভক্তদের সঙ্গে ভাগ করে নিতে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com