বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় ডাম্প ট্রাক-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে পুলিশসহ নিহত ২ ৬ বছর চাকরিতেই শতকোটি টাকার মালিক গোপালগঞ্জের নির্মল! ঘরে আগুন দিয়ে ২ শিশুকে হত্যা : এক বছর পর পরিকল্পনাকারী গ্রেপ্তার কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না: খামেনি ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৫৪ তরুণদের স্বপ্নের দেশ গড়তে বিদেশি বন্ধুদের সহযোগিতা চান ড. ইউনূস বাংলাদেশের সাথে ইতিবাচক সম্পর্ক অব্যাহত থাকবে: ভারত কুমিল্লা এরিয়া পরিদর্শন করলেন সেনাপ্রধান কৃষিকে কৃষকবান্ধব করতে হবে: উপদেষ্টা সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা সরকারের উদ্দেশ্য ব্যবসা-বাণিজ্য সহজ করা : বাণিজ্য উপদেষ্টা মিরাজের রক্তমাখা শার্ট নিয়ে তথ্য উপদেষ্টার সঙ্গে বাবার সাক্ষাৎ একদিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম, ভরি ১৩৮৭০৮ টাকা সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে নাটোরে জোড়া খুনের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু আইনজীবীকে ৬ মাস গুম করে রাখার অভিযোগ ট্রাইব্যুনালে জাহাজ নির্মাণ শিল্পে বিশ্বব্যাংককে বিনিয়োগের আহ্বান গাজীপুরে কৃষকদল ও যুবদলের মধ্যে সংঘর্ষ আবারও ৪ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডল জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু

মিয়ানমারের ১২০ সীমান্তরক্ষীকে হস্তান্তর

কক্সবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

পালিয়ে আসা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ দেশটির ৩৩০ নাগরিকের মধ্যে প্রথম দফায় ১২০ সীমান্তরক্ষীকে হস্তান্তর করা হয়েছে। বাকিদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে তাদের কক্সবাজারের ইনানী জেটিঘাট থেকে পর্যটকবাহী জাহাজে তোলা হয়।

এ সময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ও মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েসহ দুই দেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম বলেন, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ যারা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন তারা এখানে অনেক ভালো ছিলেন। মিয়ানমার প্রতিনিধিরা এসে তাদের জিজ্ঞেস করেছে, তারাও ভালো থাকার কথা জানিয়েছেন।

তিনি আরও বলেন, আজ তাদের সুষ্ঠুভাবে হস্তান্তর করা হচ্ছে। এখানে বিজিবির মহাপরিচালক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত আছেন। মিয়ানমারের কর্মকর্তারাও এসেছেন। আমরা সুন্দরভাবে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করার চেষ্টা অব্যাহত রেখেছি।

এর আগে, গতকাল দুপুরে বিজিবি থেকে পাঠানো এক বার্তায় বলা হয়েছে, বৃহস্পতিবার কক্সবাজার নৌবাহিনী জেটিঘাট থেকে বিজিবির সার্বিক তত্ত্বাবধানে দেশে আশ্রয় নেওয়া মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপিসহ দেশটির ৩৩০ জন নাগরিককে তাদের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com