বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ পূজামণ্ডপে থাকবে দুই মন্ত্রণালয়ের ৮৪ হাজার স্বেচ্ছাসেবী এইচএসসির ফল ১৫-১৭ অক্টোবরের মধ্যে আ.লীগের সহ-সভাপতি অস্ত্রসহ গ্রেপ্তার, ৯২টি গুলি ব্যবহারের স্বীকারোক্তি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৮২তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত বিবাদ-বিদ্বেষ নয়, জাতীয় সংহতির মধ্য দিয়ে নতুন বাংলাদেশ গড়তে চাই: নুর ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১০২২ ১০ বছরের আক্ষেপ মিটিয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের টাইম ম্যাগাজিনের ‘হানড্রেড নেক্সট’ তালিকায় উপদেষ্টা নাহিদ এবার গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি করল ইসরায়েল নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে ব্যর্থ হলে ব্যবস্থা সাইবার নিরাপত্তা আইন অবশ্যই বাতিল হবে: আসিফ নজরুল ডিসি নিয়োগে লেন‌দে‌নের অভিযোগ তদন্তের নি‌র্দেশ, দা‌য়ি‌ত্বে ৩ উপদেষ্টা রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান আবু সাঈদ হত্যা মামলায় ১৪ আসামির দেশত্যাগে নিষেধাজ্ঞা

চ্যাম্পিয়ন্স লিগ এমবাপের গোল-রেকর্ডের দিনে পিএসজির জয়

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

গোল পেলেন কিলিয়ান এমবাপে। সেই সঙ্গে দারুণ একটি রেকর্ডও করলেন তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ১০ ম্যাচে গোল করে রেকর্ড করলেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা।

এমবাপের গোল-রেকর্ডের দিনে জিতেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়েছে এমবাপের পিএসজি।

সোসিয়েদাদ ছিল দারুণ ফর্মে। চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ-ডি থেকে অপরাজিত থেকেই শেষ ষোলোতে উঠেছিল তারা। হয়েছিল গ্রুপসেরাও। গতকাল অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে প্রথমার্ধে নিজেদের জালকে অক্ষত রাখতে পারলেও দ্বিতীয়ার্ধে তরুণ এমবাপেকে আর থামাতে পারেনি স্প্যানিশ ক্লাবটি।

ম্যাচের ৫৮ মিনিটে মারকুইনেসের কর্নার থেকে বল পেয়ে ডান পায়ের দারুণ শটে সোসিয়েদাদের জালে বল জমা করেন এমবাপে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ফ্রান্সের ক্লাবটি।

৭০ মিনিটে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পিএসজি। গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাডলি বারকোলা। শট করে সোসিয়েদাদের গোলরক্ষক অ্যালেক্স রেমিরোর পায়ের মাঝখান দিয়ে জালে বল জমা করেন তিনি।

ম্যাচ শেষে পিএসজি অধিনায়ক মারকুইনেস বলেন, ‘প্রথমার্ধে আমরা অনেক সংগ্রাম করেছি। এই সময়ে আমরা একে অপরের সঙ্গে কথা বলেছিলাম এবং কোচ (লুইস এনরিক) আমাদের স্ট্রিং টেনে নিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে আমাদের মনোভাব অনেক ভালো ছিল। তিনি (এনরিক) সবসময় আমাদের সত্য বলেন এবং এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি আমাদের কিছু পরামর্শ দিয়েছেন… এবং দ্বিতীয়ার্ধে সেটা ভালো কাজ করেছে। আমাদের লক্ষ্যের প্রথম অংশটি অর্জিত হয়েছে। ঘরের মাঠে জেতাটা গুরুত্বপূর্ণ।’

প্রথম লেগে জয়ের কারণে দ্বিতীয় লেগে অনেকটা চাপমুক্ত হয়েই খেলতে পারবে পিএসজি। আগামী ৫ মার্চ প্রতিপক্ষের মাঠ স্পেনে খেলতে যাবে পিএসজি। সেই ম্যাচে দুই পিছিয়ে থেকেও কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ করা সোসিয়েদাদের জন্য একরকম অসম্ভবই বটে। তবে খেলার মাঠেই দেখা যাবে কী হয় সে ম্যাচে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com