রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

ফান্ড আত্মসাৎ : অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

পেনশন মঞ্জুর করতে ঘুষ দাবিসহ কলেজ ফান্ডের টাকা আত্মসাতের অভিযোগে সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রতিষ্ঠান সাবেক অধ্যক্ষ শামছুল ইসলামের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশনা অনুসরণ করে সম্প্রতি কমিশন থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

যাদের বিরুদ্ধে অভিযোগ- সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মতিউর রহমান, পদার্থ বিদ্যার প্রভাষক সাব্বির আহমদ ও রসায়ন বিজ্ঞানের সাবেক প্রদর্শক নাজনীন ইভা। তাদের বিরুদ্ধে পেনশন মঞ্জুরের বিনিময়ে ২ লাখ টাকা ঘুষ দাবিসহ কলেজের ১০ লাখ টাকা আত্মসাতের সরাসরি অভিযোগ আনা হয়েছে।

এছাড়া অন্যান্য অভিযোগের বিষয়ে জানা যায়, ওই শিক্ষকরা একে অপরের যোগসাজশে নাজনীন খান ইভাকে জালিয়াতির আশ্রয় নিয়ে নিয়োগ লাভের চেষ্টা করেছেন। আর প্রভাষক সাব্বির আহমদ ইন্টারভিউ ছাড়া কোনো ধরনের নিয়োগপত্র, যোগদানপত্রবিহীন চাকরি লাভ ও সরকারি এমপিও থেকে বেতন উত্তোলন করছেন। ২০২১ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০২২ সালের ডিসেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত অনুমোদন ছাড়াই বহির্বিশ্ব ভ্রমণ করে সরকারি বেতন-ভাতা উত্তোলন করেন।

অভিযোগে আরও বলা হয়েছে, দুই শিক্ষকের পরামর্শে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মতিউর রহমান কলেজের অর্থ আত্মসাৎ, অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে কলেজে সংরক্ষিত তার ব্যক্তিগত ফাইলপত্র ও তার সময়কার অনেক কাগজপত্র, ফাইলপত্র ও বিল-ভাউচার গায়েব করে তার আর্থিক ক্ষতি করছেন। 

এসব অভিযোগে ২০২৩ সালের জুলাই মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে (মাউশি) লিখিত অভিযোগ দায়ের করাও হয়েছিল।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com