শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিহারে উৎসব পালন করতে গিয়ে পানিতে ডুবে নিহত ৪৬ প্রচণ্ড শক্তি নিয়ে এগিয়ে আসছে ‘হেলেন’ লেবাননে নিহতের সংখ্যা ছাড়াল ৭০০ এবার ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার ঢাকায় শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি মামলা, হত্যার অভিযোগ আরও ৪টি ভারত থেকে ফিরলেন পাচারের শিকার ৯ বাংলাদেশি নারী হঠাৎ বেড়েছে পদ্মার পানি, ডুবছে ফসলি জমি টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত এবার আন্দোলনের মাস্টারমাইন্ড নিয়ে মুখ খুললেন নাহিদ ইসলাম অনির্বাচিত সরকার দীর্ঘদিন থাকলে দেশ ক্ষতিগ্রস্ত হবে: নুর লেবানন ‘নতুন গাজা’ হতে পারে না, হুঁশিয়ারি ম্যাক্রোঁর কাদের-কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা ফিলিস্তিনে যা ঘটছে তার জন্য পুরো বিশ্ব দায়ী: মাহমুদ আব্বাস নিরাপত্তা সংকটে কক্সবাজার সমুদ্র সৈকত ড. ইউনূসের প্রতি পূর্ণ সমর্থন জানালেন জাতিসংঘ মহাসচিব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: পররাষ্ট্র উপদেষ্টা পানিবন্দি ৫০ হাজার পরিবার, অবৈধ বাঁধ অপসারণ চান স্থানীয়রা সৈয়দ শামসুল হকের মৃত্যুবার্ষিকী আজ আজ জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস

অবৈধ সম্পদ অর্জন পোস্ট অফিসের কর্মচারীর ৯ বছরের কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ২১ বার পড়া হয়েছে

অবৈধ সম্পদ অর্জনের মামলায় গাইবান্ধা পোস্ট অফিসের কর্মচারী হাবিবুর রহমানকে ৯ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে রংপুরের দুর্নীতি দমন বিশেষ আদালতের বিচারক হায়দার আলী রায় ঘোষণা করেন। এর আগে, অন্য একটি মামোতেও ৯ বছরের সাজা হয়েছিল হাবিবুর রহমানের।

মামলার বিবরণে জানা গেছে, অভিযুক্ত হাবিবুর রহমান গাইবান্ধা ডাকঘরে পোষ্টাল অপারেটর পদে চাকরিকালীন ভুয়া সঞ্চয় পত্রের একাউন্ট খুলে কোটি টাকা আত্মসাত করেন। এছাড়াও তিনি অবৈধভাবে তিন তলা বাড়ি, ৪৫ বিঘা জমি ও সন্তানদের নামে ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে বিপুল অর্থবিত্তের মালিক হন।

তার বিরুদ্ধে অবৈধ ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক বীরকান্ত রায় বাদী হয়ে দুদক আইনে মামলা করেন।

তদন্ত শেষে হাবিবুর রহমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল হয়। মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য ও  জেরা শেষে হাবিবুর রহমানকে ৯ বছরের কারাদণ্ড ও ২৮ লাখ ৯১ হাজার ৩৯১ টাকা জরিমানার আদেশ দেন বিচারক। সেই সঙ্গে জরিমানার অর্থ ৬০ কার্যদিবসে সরকারি কোষাগারে জমা দেওয়ার আদেশ দেওয়া হয়। অন্যথায় আরো ৬ মাসের কারাদণ্ড ভোগ করতে হবে হাবিবুর রহমানকে।

এ বিষয়ে সরকারি কৌশলী এ কে এম হারুন উর রশীদ বলেন, অভিযুক্ত হাবিবুর রহমান মাত্র ২ হাজার টাকা বেতনে চাকরিতে যোগ দেন। চাকরিকালীন তিনি কোটি টাকা আত্মসাৎ করেছেন। তার নামে ১০টি মামলা হয়েছে। ইতোমধ্যে কুড়িগ্রামের ৫৬ লাখ টাকা আত্মসাতের মামলায় তার ৯ বছরের সাজা হয়েছে। আজকে অবৈধ সম্পদ অর্জনের দায়ে তার ৯ বছরের সাজা দিয়েছেন আদালত।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com