রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান জুলাই হত্যাকাণ্ডের বিচার আওয়ামী লীগের আইনেই করতে হবে মায়ের মৃত্যুর খবরে বাড়ি যাওয়ার পথে প্রাণ গেল ২ বোনের ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের পর মারা গেল ছেলেও ১৯ বছর পর প্রকাশ্যে জামায়াতের রুকন সম্মেলন আজ রোনালদোর ৯০৬, পর্তুগালের টানা তৃতীয় জয় পাবনায় আ.লীগের হামলায় বিএনপির ২৫ কর্মী আহত শেবাচিম হাসপাতালে আগুন: নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯ ইউনিট ব্রাজিলে ঝড়ের আঘাতে ৭ জনের মৃত্যু দুর্গাপূজা উপলক্ষ্যে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আজ দৌলতদিয়ায় আধিপত্য নিয়ে দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা বঙ্গোপসাগরে নোঙর করে রাখা এলপিজি বহনকারী জাহাজে আগুন সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকিকে গুলি করে হত্যা

উদ্ধারে আসছে জাহাজ ‘প্রত্যয়’, কাভার্ডভ্যান উদ্ধার করলো ‘হামজা’

রাজবাড়ী প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পাটুরিয়া ঘাটের অদূরে পদ্মায় ফেরি ‘রজনীগন্ধা’ ডুবির ঘটনায় উদ্ধারকারী জাহাজ ‘হামজা’র পর উদ্ধারকাজে যোগ দিতে আসছে ‘প্রত্যয়’।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বিকেল সাড়ে ৩টার দিকে ফেরিডুবির ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূর থেকে একটি কাভার্ডভ্যান উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ ‘হামজা’।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল জানান, এখন পর্যন্ত ফেরিডুবির ঘটনায় ফেরির সহকারী চালক নিখোঁজ আছেন। এরইমধ্যে উদ্ধারকারী জাহাজ হামজা কাজ শুরু করেছে। ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ডুবুরিদল পানিতে নেমে ফেরিতে থাকা ও স্রোতে ভেসে যাওয়া ট্রাক উদ্ধারে কাজ শুরু করেছে। বিআইডব্লিউটিএর চেয়ারম্যানের নেতৃত্বে এ উদ্ধারকাজ চলবে। এখন উদ্ধারকাজে যোগ দিতে আসছে জাহাজ ‘প্রত্যয়’।

ঘটনা তদন্তে জেলা প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান সিনিয়র সচিব মোস্তফা কামাল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিনগত রাত ১টার দিকে দৌলতদিয়ার ৭ নম্বর ঘাট থেকে ফেরি রজনীগন্ধা ৯টি ট্রাক নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া ঘাটে ভিড়তে না পেরে পাটুরিয়া ৫ নম্বর ঘাটের অদূরের পদ্মা নদীতে আটকা পড়ে। সকাল সাড়ে ৮টার দিকে ফেরিটি ডুবে যায়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com