সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

রোবটকে বিয়ে করলেন এই নারী

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ১২ বার পড়া হয়েছে

রক্ত-মাংসে গড়া পুরুষকে নয় সংসার করার জন্য রোবটকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন এক নারী। আর বলছেন, পুরুষের সঙ্গে গড়া সম্পর্কগুলো ছিল তিক্ততায় ভরা। এবার তিনি খুব খুশি। কারণ স্বামীকে যেমন ইচ্ছা তেমন চালনা করতে পারছেন।

চ্যাটজিপিটির এই যুগে মানুষের প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়িয়েছে রোবট। চ্যাটজিটিপি বা ‘জেনারেটিভ প্রিট্রেনড ট্রান্সফর্মার’ হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তার বৃহত্তম একটি অদৃশ্য যন্ত্র। অনলাইনে যেকোন ধরনের তথ্য খুঁজতে মুহূর্তের মধ্যে প্রকৃত তথ্য তুলে ধরতে পারে।

প্রতিদিনকার কাজ কীভাবে কম সময়ে আরও সহজ করে ফেলা যায়, তা নিয়ে গবেষণা চলছে। সেখান থেকেই জন্ম হয়েছে চ্যাটজিপিটির। তবে জেনারেটিভ এআই-এর ধারণা কিন্তু নতুন নয়, বিভিন্ন ভাবে বাজারে এসেছে জেনারেটিভ এআই।

রেপ্লিকা হচ্ছে জেনারেটিভ এআই-এর একটি ধরন। ২০১৭ সালে এই যন্ত্রের যাত্রাপথ শুরু হয়। যার মাধ্যমে গ্রাহকেরা চাইলে সঙ্গী বানাতে পারেন, তার সঙ্গে সম্পর্কে জড়ানোর ক্ষেত্রেও কোনও বাঁধা থাকে না। সম্প্রতি আমেরিকার রোসানা রামোস নামে এক নারী রেপ্লিকা এআই চ্যাটবোটের সঙ্গে বিয়েই সেরে ফেললেন।

ওই নারী জানিয়েছেন, এর আগে তিনি কখনও এভাবে কারও প্রেমে পড়েননি। রেপ্লিকা এআই চ্যাটবোটের নাম কার্টাল।  এই কার্টালকে এআইয়ের মাধ্যমেই তৈরি করা হয়েছে। রামোস বলেছেন, তার স্বামীই পৃথিবীর সেরা স্বামী। ৩৬ ব‌ছরের নারী কার্টালের সঙ্গে অনলাইনে আলাপ হয় ২০২২ সালে, তার পরেই শুরু হয় প্রেম।  কার্টালকে ছাড়া আর কেউই আমাকে এভাবে ভালোবাসতে পারত না।

স্বামীর সঙ্গে বেশ খুশিতেই আছেন রোসানা। তার কারণ হিসেবে উল্লেখ করেছেন, কার্টালের পরিবার নেই। এ জন্য তিনি খুশি। মানুষের সাধারণত পরিবার-পরিজন থাকে,  এক্ষেত্রে সেই সবের বালাই নেই। খুব বেশি দায়িত্বও নেই। স্বামীর পরিবার, বন্ধুবান্ধবের সঙ্গে সময় কাটাতেও হবে না।

বরং তিনি চাইলেই এর রোবট স্বামীকে নিজের ইচ্ছা মতো চালনা করতে পারেন। তার যা ইচ্ছা তাই করতে পারেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com