সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

বান্দরবানে আগেও এমপি-মন্ত্রী ছিল কিন্তু উন্নয়ন হয়নি : বীর বাহাদুর

বান্দরবান প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ১৯ বার পড়া হয়েছে

পার্বত্য বান্দরবানে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার নৌকার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

বান্দরবান-৩০০ আসনে নৌকার  প্রচারণায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি। এ সময় বীর বাহাদুর বলেন, আমার আগেও পার্বত্য বান্দরবানে এমপি, মন্ত্রী ছিলেন তারা পার্বত্য অঞ্চলের কোনো উন্নয়নে করেননি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এই সরকারের আমলে জেলার থানচি উপজেলার মতো দুর্গম এলাকাতেও যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। সেসব এলাকায় বিদ্যুৎ ছিল না সেখানে বিদ্যুৎ গেছে। গড়ে তোলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুল।

জেলার সবগুলো উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে এখন কৃষক তার উৎপাদিত ফসল বিক্রির জন্য উপজেলা থেকে জেলায় আসতে পারছে। পাহাড়ের ছেলেমেয়েরা যাতে আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষা অর্জন করতে পারে সে জন্য গড়ে তোলা হয়েছে বান্দরবান বিশ্ববিদ্যালয়। যা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায়।

এদিকে নির্বাচনী প্রচারণায় মুখর পার্বত্য জেলা বান্দরবান। নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিং জেলার রোয়াংছড়ি উপজেলার জামছড়ি, নোয়াপতং ইউনিয়নে ও বাঘমারা বাজারে নির্বাচনী প্রচার প্রচারণা এবং জনসমাবেশ করেছেন। এর আগে তিনি থানচি, রুমা, রোয়াংছড়ি উপজেলায় নির্বাচনী প্রচারণা চালান। প্রচারণায় সকলকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য উদ্বুদ্ধ করছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

জেলা সদরসহ সকল উপজেলায় বীর বাহাদুর উশৈসিংয়ের নির্বাচনী প্রচারণায় ঝুলানো হয়েছে পোস্টার, করা হচ্ছে মাইকিং। অপর দিকে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী এটিএম শহীদুল ইসলাম কিছুটা ব্যতিক্রমী ভাবেই চালাচ্ছেন নির্বাচনী প্রচারণার কাজ। পোস্টার, লিফলেটবিহীন তিনি জেলা সদর ও উপজেলায় ভোটারের কাছে যাচ্ছেন। দিচ্ছেন নির্বাচনী আশ্বাস। সব মিলিয়ে জমে উঠেছে পাহাড়ের নির্বাচন।

বান্দরবান-৩০০ আসনে মোট ১৮২টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনী প্রচারণা চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ৭ জানুয়ারি হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

নির্বাচনী প্রচারণা বিধিমালা অংশগ্রহণকারী সকল দলের কর্মী সমর্থকদের প্রতিপালনের জন্য বিশেষভাবে জোর দিয়েছেন বান্দরবান জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শাহ মোজাহিদ উদ্দিন। এদিকে নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য জেলার পুলিশ প্রশাসনের সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার সৈকত শাহীন। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com