সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন ইসির সাবডোমেইনে থাকবে সংস্কার কমিশনের ওয়েবসাইট সময় চান প্লাস্টিক খাতের ব্যবসায়ীরা, না হলে নামবেন রাস্তায় জাপান গেলেন বিমানবাহিনী প্রধান পাসপোর্ট জালিয়াতি: বেনজীরসহ ৫ জনের নামে দুদকের মামলা অর্থনীতিতে নোবেল পেলেন ৩ অর্থনীতিবিদ আরও ৪৭ মামলায় গ্রেফতার সালমান-আনিসুল-পলকসহ ১৫ জন তারেক রহমানের সব মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি নোবেল পুরস্কার আসরের পর্দা নামবে আজ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৯৯ মামলা, জরিমানা সাড়ে ৩৩ লাখ টাকা

চট্টগ্রামে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন উদ্বোধন করলেন মেয়র

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ১০ বার পড়া হয়েছে

চট্টগ্রামে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে নগরের নাজমাঈ ডেমিরেল চসিকের দাতব্য চিকিৎসালয় মিলনায়তনে শিশুদের নিজ হাতে টিকা খাওয়ান তিনি।

এসময় মেয়র বলেন, এ বছর আমাদের লক্ষ্য ৫ লাখ ৪১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো। আজ সারাদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১ হাজার ৩২১টি কেন্দ্রে ক্যাপসুল খাওয়াব আমরা। লক্ষ্যমাত্রা শতভাগ অর্জনে ক্যাম্পেইন চলাকালে যেসব শিশু বাদ যাবে তাদের পরবর্তীতে শুধু চসিক স্বাস্থ্য বিভাগের উদ্যোগে নিজস্ব ব্যবস্থাপনায় চসিক স্বাস্থ্য বিভাগ পরিচালিত দাতব্য চিকিৎসালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র ও ইপিআই কেন্দ্রগুলোতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, ক্যাম্পেইন চলাকালে জন্মের এক ঘণ্টার মধ্যে শাল দুধ এবং ছয় মাস পর্যন্ত শুধু মায়ের দুধ পান করাতে পুষ্টিবার্তাও প্রচার করা হচ্ছে। ভিটামিন ‘এ’ ক্যাপসুলের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এখন যেহেতু ভোটের সময়, অতীতেও আমরা এ টিকা নিয়ে নানা অপপ্রচার দেখেছি। কেউ যাতে একে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার না করে, সেজন্য সহযোগিতা চাই।

এসময় আরও বক্তব্য দেন চসিক সচিব খালেদ মাহমুদ, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও কাউন্সিলর জহর লাল হাজারি, সদস্য ও কাউন্সিলর আবদুস সালাম মাসুম, নূর মোস্তফা টিনু, রুমকি সেনগুপ্ত এবং চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com