রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন ফুটো করে তেল চুরি

দিনাজপুর প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ১৫ বার পড়া হয়েছে

উত্তরাঞ্চলে নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহ ও পরিবহন খরচ কমাতে ভারতের শিলিগুড়ি থেকে পাইপলাইনের মাধ্যমে জ্বালানি তেল আসে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার। বাংলাদেশ সীমান্তে চিরিরবন্দর উপজেলায় জ্বালানি তেলবাহী পাইপ ফুটো করে তেল চুরি করার অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৪ নভেম্বর) ভারতের নুমালীগড় রিফাইনারি লিমিটেড সেন্সরের মাধ্যমে বুঝতে পারে বাংলাদেশ সীমান্তে পাইপ লিকেজ হয়েছে। পরে বাংলাদেশের পার্বতীপুর অয়েল হেড ডিপোতে জানালে তারা দ্রুত পাইপ চেক করতে থাকেন। একপর্যায়ে তারা চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ফেলুসা ডাঙা এলাকায় দেখতে পান মাটি ভেজা। তখন সেখানে পুলিশের উপস্থিতিতে লাইনম্যানরা মাটি খুঁড়ে দেখতে পান তেলের পাইপ ফুটো করা এবং সেটা ক্লিপ দিয়ে বন্ধ করা।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ বলেন, বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইনে ড্রিল মেশিনের সাহায্যে ছিদ্র করে কে বা কারা তেল বের করেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম শরিফুল হক বলেন, খবর পেয়ে  দিনাজপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি ভরতের নুমালীগড় রিফাইনারি লিমিটেডকে অবগত করা হয়েছে। সেখান থেকে ইঞ্জিনিয়ার ও লাইনম্যান আসছেন।

পার্বতীপুরে অয়েল হেড ডিপোর ইনচার্জ রবিউল ইসলাম বলেন, ঘটনাস্থল আমাদের এরিয়ার মধ্যে নয়। তবে কিছু ব্যক্তি ড্রিল করে পাইপলাইন থেকে তেল নেয়ার চেষ্টা করে। সেন্সরে ধরা পড়লে তা বন্ধ করে দেওয়া হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com