বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন

ইউরোপের ‘গোল্ডেন বয়’ রিয়ালের বেলিংহ্যাম

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

চলতি মৌসুমে রিয়ালের হয়ে দারুণ ফর্মে আছেন ইংল্যান্ডের তরুণ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। একাই টেনে নিয়ে যাচ্ছেন মাদ্রিদের ক্লাবটিকে। স্বীকৃতিও পেলেন হাতেনাতে। ইউরোপের সেরা তরুণ ফুটবলার হিসেবে ২০২৩ সালের ‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতলেন এই ইংলিশ মিডফিল্ডার। 

এই পুরস্কারের লড়াইয়ে বেলিংহ্যামের প্রতিদ্বন্দ্বী ছিলেন সময়ের সেরা সব তরুণ তুর্কীরা। বায়ার্ন মিউনিখের জামাল মুসিয়ালা, বার্সেলোনার আলেসান্দ্রো বাল্ডে ও লামিনে ইয়ামালের মতো খেলোয়াড়দের পেছনে ফেলে সেরার মুকুট জিতেছেন ২০ বছর বয়সী বেলিংহ্যাম। 

শুক্রবার (১৭ নভেম্বর) এ বছরের সেরা হিসেবে বেলিংহ্যামের নাম ঘোষণা করা হয়। এই পুরস্কার কেবল ইউরোপের শীর্ষ লিগগুলোতে খেলা ২১ বছর বা এর চেয়ে কম বয়সীদের মধ্যে সেরা ফুটবলারকে দেওয়া হয়। এই পুরস্কারের প্রবর্তন করে ইতালিয়ান সংবাদপত্র তুত্তোস্পোর্ট। 

বেলিংহ্যামের আলো ছড়ানো শুরু হয় চলতি মৌসুমে। গত গ্রীষ্মের দলবদলে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি। তারপর থেকেই দলটির হয়ে গোলের ফোয়ারা ছুটিয়ে চলছেন। মাদ্রিদের দলটির হয়ে এখন পর্যন্ত ১৪ ম্যাচে তার গোল ১৩টি। আছে গোলে সহায়তাও।

এর আগে ইংলিশ খেলোয়াড় হিসেবে ‘গোল্ডেন বয়’ খেতাব জিতেছিলেন কিংবদন্তি ওয়েইন রুনি ও তরুণ রহিম স্টার্লিং। ২০১৪ সালে পুরস্কারটি জিতেছিলেন স্টার্লিং। সবশেষ গত বছর জিতেছিলেন বার্সেলোনার গাভি। এছাড়াও লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, আরলিং হালান্ডের মতো তারকারা এই পুরস্কার জিতেছেন।

পুরস্কারটি জিতে বেশ উচ্ছ্বাসিত বেলিংহ্যাম বলেন, ‘আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই যারা বার্মিংহাম, ডর্টমুন্ড এবং মাদ্রিদে আমার পথচলার সঙ্গী হিসেবে থেকেছেন। তাদের ছাড়া এই অর্জন সম্ভব হতো না। আমার পরিবারকেও ধন্যবাদ প্রতিদিন সমর্থন, অনুপ্রেরণা এবং ভালবাসার জন্য।’

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com