বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিস্ফোরক মামলায় খালাস পেলেন মির্জা ফখরুলসহ বিএনপির ৮ নেতা কলেজ ছাত্রকে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী তিন যুবলীগ নেতা গ্রেফতার ছয় সংস্কার কমিশনের রিপোর্টের পর নির্বাচনের রোডম্যাপ ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র লেবানন থেকে দেশে ফেরার আকুতি বাংলাদেশিদের ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে তিতাসের প্রি-পেইড রিচার্জ সেবা আশুলিয়ায় সড়ক আটকে শ্রমিকদের বিক্ষোভ, যানজট অক্টোবর মাসের এলপিজির দাম নিয়ে সিদ্ধান্ত বিকেলে ইসরায়েলে হামলার পর ইরান, গাজা, লেবানন ও ইরাকে উৎসব সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ গ্রেফতার ৩ বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম

টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠালো অস্ট্রেলিয়া

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ২০৭ বার পড়া হয়েছে

আরও একটি হাইভোল্টেজ ম্যাচ বিশ্বকাপে। এবার মুখোমুখি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। হাই ভোল্টেজ এই ম্যাচেও কী রান বন্যা বইবে? আপাতত সে সম্ভাবনা কম। কারণ লখনৌর অটল বিহারী বাজপেয়ি স্টেডিয়ামে রানখরা থাকে সব সময়। সর্বোচ্চ স্কোর এখানে ২৩৫।

সুতরাং, যে কোনো দলই এই মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে চাইবে। সেটাই হলো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। ব্যাট করার আমন্ত্রণ জানালেন দক্ষিণ আফ্রিকাকে।

নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা বড় ব্যবধানে জয় পেয়েছিলো শ্রীলঙ্কার বিপক্ষে। তবে অস্ট্রেলিয়া হেরে গিয়েছিলো ভারতের কাছে। সে ক্ষেত্রে আজ অস্ট্রেলিয়ার জয়ে ফেরার মিশন। আর দক্ষিণ আফ্রিকার মিশন ধারাবাহিকতা ধরে রাখার।

দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৪২৮ রান করেছিলো লঙ্কানরা। জবাবে ৩২৬ রান করেছিলো শ্রীলঙ্কা। ১০২ রানে জয় পেয়েছিলো দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে ভারতের বিপক্ষে ১৯৯ রানে অলআউট হয়েছিলো অস্ট্রেলিয়া। হেরেছিলো তারা ৬ উইকেটের ব্যবধানে।

আজ কী হবে? তবে তার আগে দুটি পরিবর্তন করেছে অস্ট্রেলিয়া। ক্যামেরন গ্রিনের পরিবর্তে দলে নেয়া হয়েছে মার্কাস স্টইনিজকে। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারেকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে জস ইংলিশকে।

দক্ষিণ আফ্রিকা দলে একটি পরিবর্তন আনা হয়েছে। কোয়েৎজিকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে তাবরিজ শামসিকে।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, জস ইংলিশ (উইকেটরক্ষক), মার্নাস স্টইনিজ, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল মার্শ, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড।

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (উইকেটরক্ষক), রাসি ফন ডার ডুসেন, এইডেন মারর্কাম, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, কাগিসো রাবাদা, কেশভ মাহারাজ, লুঙ্গি এনগিদি, তাবরিজ শামসি।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com