বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

ব্যাটিংয়ে জায়গা হারাচ্ছেন লিটন!

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

বড় স্বপ্নের ঝান্ডা উড়িয়ে বিশ্বকাপ খেলতে এই মুহূর্তে ভারতে অবস্থান করছে বাংলাদেশ দল। নিজেদের বড় লক্ষ্যের শুরুটা বেশ ভালোভাবেই উতরে গেছে টাইগাররা। বিশ্বকাপ অভিযানে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। এবার লক্ষ্য ইংল্যান্ডবধ।

সাকিবরা জানেন মুখে ইংল্যান্ডকে হারিয়ে দেব বলাটা যতটা সহজ বাস্তবে করে দেখানোটা ঠিক ততটাই কঠিন। যদিও ইংলিশরা আসরের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে কিছুটা ব্যাকফুটে আছে। এ ছাড়া কন্ডিশনের কথা বললেও কিছুটা এগিয়ে আছে বাংলাদেশ। কারণ একই ভেন্যুতে আগের ম্যাচ খেলেছে সাকিবরা। অন্যদিকে, আহমেদাবাদে উদ্বোধনী ম্যাচ খেলে এখন ধর্মশালায় নামবে জস বাটলাররা। তবে বর্তমান দল বিবেচনায় শিরোপার অন্যতম দাবিদার তারা। যে কারণে ইংল্যান্ডকে হারাতে হলে বাংলাদেশকে সবটা উজাড় করে দিয়েই খেলতে হবে।

আফগানিস্তানের বিপক্ষে বোলিং বিভাগ স্বস্তি দিলেও দুশ্চিন্তা রয়ে গেছে নড়বড়ে ওপেনিং নিয়ে। দুই ওপেনার লিটন ও তানজিদ তামিম দুজনই ব্যর্থ হয়েছেন। আর তাই ইংল্যান্ডের বিপক্ষে চিন্তায় দলের ওপেনিং পজিশন। লিটন দাস নিজের স্বাভাবিক ফর্মে নেই। এছাড়া তরুণ তানজিদ হাসান তামিমের অভিজ্ঞতা কম। এর মধ্যেই আভাস পাওয়া যাচ্ছে, ওপেনিং পজিশন থেকে সরিয়ে দেওয়া হতে পারে লিটনকে। অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে এ নিয়ে নাকি সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের কিছু কথাবার্তাও হয়েছে। 

বেসরকারি টেলিভিশন চ্যানেল টি স্পোর্টসের বিশ্লেষক হিসেবে ভারত বিশ্বকাপ কাভার করতে যাওয়া আশরাফুল জানিয়েছেন, আফগান ম্যাচ শেষে সাকিবের সাথে তার কিছু কথা হয়েছে। সেখানে লিটনকে ৪ অথবা ৫ নম্বরে খেলানোর কথা বলেন আশরাফুল। তখন সাকিব জানিয়েছে, এটা তাদের মাথায়ও রয়েছে। টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলাপ আলোচনা করেই বাকি সিদ্ধান্ত হবে। লিটন ওপেনিং পজিশন থেকে সরে গেলে সেখানে মেহেদী হাসান মিরাজকে দেখা যেতে পারে। 

গেল বিশ্বকাপে ৫ নম্বরে ব্যাট করতে নেমে অবশ্য ভালোই করেছিলেন লিটন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৫ রানের ঝকঝকে এক ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন টাইগার এই ব্যাটার। সেই অভিজ্ঞতা বিচার করে লিটনকে ৫ নম্বরে খেলানোর চিন্তা করতেই পারে টিম বাংলাদেশ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com