বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা সব সূচকে পিছিয়ে ঢাকা, বাসযোগ্যতায় দরকার রাজনৈতিক সদিচ্ছা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে ধরাশায়ী আ’লীগের ৫ নেতা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক ঝালকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় অগ্নিসংযোগ-গুলিবর্ষণ, আহত ৪ সিলেট থেকে ছেড়ে গেল বিমানের হজ ফ্লাইট চট্টগ্রামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান আইসিসির ওপর নিষেধাজ্ঞার আভাস যুক্তরাষ্ট্রের এফডিসিতে নিপুণের শাস্তির দাবিতে শিল্পীদের মিছিল বোরো ধানের ফলনে সন্তোষ, দামে হতাশ কৃষক তেহরানে ইব্রাহিম রাইসির জানাজা পড়ালেন আয়াতুল্লাহ খামেনি তরুণরা ব্যবসায় এগিয়ে এলে বিনিয়োগ নিয়ে পাশে থাকবে প্রাণ অবশেষে ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে যে তিন দেশ হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে লাল গোলাপের সাজে মোহনীয় লুকে ভাবনা এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

ইসরাইল রাষ্ট্রের অস্তিত্ব নেই, রাজধানীও থাকতে পারে না: হামাস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
  • ৭১ বার পড়া হয়েছে
হামাসের মহাসমাবেশে বক্তব্য রাখছেন ইসমাঈল হানিয়া।

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত ৬ ডিসেম্বর পবিত্র বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে যে স্বীকৃতি দিয়েছেন তার তীব্র নিন্দা জানিয়েছ ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সেইসঙ্গে হামাস বলেছে, ইসরাইল নামে কোনো রাষ্ট্রের অস্তিত্ব নেই। ফলে এর কোনো রাজধানী থাকতে পারে না।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা শহরে হামাস প্রতিষ্ঠার ৩০তম বার্ষিকী উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার বিকেলে সংগঠনটির প্রধান ইসমাইল হানিয়া তার সমর্থকদের সামনে বক্তব্য রাখেন। ফিলিস্তিনি জনগণের অধিকার জিইয়ে রাখতে হামাস সদস্যরা যে ত্যাগ স্বীকার করেছে তার প্রশংসা করেন তিনি।

হামাসের মহাসমাবেশের একাংশ।

হামাসের মহাসমাবেশের একাংশ।

তিনি বলেন, ফিলিস্তিনি জনগণ বিশেষ করে পবিত্র বায়তুল মুকাদ্দাস শহরকে সুরক্ষা দিতে হামাস সৃষ্টি করা হয়েছিল। হানিয়া আরো বলেন, বিশ্বের সব মুক্তিকামী মানুষ ফিলিস্তিনি জাতির অধিকারের পাশাপাশি বায়তুল মুকাদ্দাসের প্রতি সমর্থন জানিয়েছে।

হামাসের এ শীর্ষস্থানীয় নেতা ইসরাইল-আমেরিকার নতুন ষড়যন্ত্রের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তোলার জন্য ফিলিস্তিনিদের প্রশংসা করে বলেন, বায়তুল মুকাদ্দাস বিষয়ে মার্কিন ষড়যন্ত্র মোকাবেলায় বিশ্বব্যাপী যে ঐক্য দেখা যাচ্ছে তা ফিলিস্তিনি জাতির জন্য একটি বিরাট বিজয়।#

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র:পার্সটুডে/এসবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com