সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

পুলিশ ক্যাম্প ঘেরাও করে বাজারে হামলা, গোলাগুলি

নোয়াখালী প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে
পরে চেয়ারম্যান ঘাট, মোর্শেদ বাজার ও মাইনুদ্দিন বাজার থেকে পুলিশ গিয়ে ঘেরাও হয়ে থাকা টাংকির বাজার পুলিশ ক্যাম্প রক্ষা করে। পুলিশের ফাঁকা গুলি ও ধাওয়ার মুখে হামলাকারীরা পিছু হটতে বাধ্য হয়।

বাজার দখল করতে এসে নোয়াখালীর হাতিয়া উপজেলায় পুলিশ ক্যাম্প ঘেরাও করে হামলা ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছয়জনকে আটক করেছে পুলিশ।

শনিবার ভোরে হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের টাংকির বাজারে এ ঘটনা ঘটে। হাতিয়া থানার ওসি জিসান আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

আটকরা হলেন- ইউনিয়নের ২৮ বছর বয়সী স্বপন, ৪৮ বছর বয়সী নাছির, ৩৭ বছর বয়সী মাহফুজুর রহমান, ২৮ বছর বয়সী আবদুল করিম ও রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের ২৯ বছর বয়সী মো. জাবেদ ও ২৬ বছর বয়সী জহির।

স্থানীয়রা জানান, সীমানা বিরোধের জেরে নেয়াখালীর হাতিয়া ও লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বাসিন্দাদের মাধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে শনিবার ভোরে লক্ষ্মীপুরের রামগতির আবদুর রব বাহিনীর প্রধান আবদুর রবের নেতৃত্বে শতাধিক দুর্বৃত্ত আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে হরণী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের টাংকির বাজারে হামলা চালায়।

হামলাকারীরা এসময় চারদিক থেকে টাংকির বাজার পুলিশ ক্যাম্প ঘেরাও করে রাখে। এরপর তাদের একটি গ্রুপ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করে। তারা এসময় এলোপাতাড়ি গুলি ছোড়েন ও ককটেল বিস্ফোরণ ঘটান।

পরে চেয়ারম্যান ঘাট, মোর্শেদ বাজার ও মাইনুদ্দিন বাজার থেকে পুলিশ গিয়ে ঘেরাও হয়ে থাকা টাংকির বাজার পুলিশ ক্যাম্প রক্ষা করে। পুলিশের ফাঁকা গুলি ও ধাওয়ার মুখে হামলাকারীরা পিছু হটতে বাধ্য হয়।

হরণী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন বলেন, ‘রামগতির আবদুর রব ও তার লোকজন টাংকি বাজারে হামলা করে। তারা প্রথম পুলিশ ক্যাম্পে হামলা করেন, গুলি চালান ও তারপরে বাজারে দোকানপাট ভাংচুর ও লুটপাট করেন। এরপর পুলিশ এসে পাল্টা গুলি চালায়।’

টাংকি ঘাটের মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুর রব বলেন, ‘সীমানা বিরোধের জেরে কয়েকশ’ মাছ ব্যবসায়ী ও জেলেকে ঘাট থেকে তাড়িয়ে দেয়া হয়েছে। আমরা ঘাটে যাওয়ায় পুলিশ ও মোহাম্মদ আলীর লোকজন সেখানে গুলি করেন।’

হাতিয়া সার্কেলর অতিরিক্ত পুলিশ সুপার আমান উল্ল্যাহ জানান, ভোর রাতের দিকে হাতিয়ার টাংকির বাজার দখল করতে আসে রামগতির আবদুর রব ও তার বাহিনী। তারা এ সময় স্থানীয় পুলিশ ক্যাম্প ঘেরাও করে রাখে। বাজারে কিছু দোকানের ক্ষয়ক্ষতি করে এবং স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

‘ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় ছয়জনের ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। এ ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com