বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

হৃদয় হত্যা মামলা: ১৬ কিশোরকে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৭ বার পড়া হয়েছে

বরগুনার আলোচিত কিশোর সুজন হৃদয়কে প্রকাশে পিটিয়ে হত্যা মামলায় ১২ কিশোরকে ১০ বছর এবং চার কিশোরকে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টা ১০ মিনিটে এই রায় ঘোষণা করেন বরগুনার শিশু আদালতের বিচারক মো. মশিউর রহমান খান। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বাদী ও রাষ্ট্রপক্ষ। আসামিরা ন্যায় বিচার পায়নি বলে জানিয়ে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছে বিবাদীরা।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালে ২৫ মে ঈদের দিন বিকেলে বরগুনা সদরের গোলবুনিয়া এলাকায় নদীর তীরে বেড়াতে গেলে পূর্ব শত্রুতার জেরে নোমান কাজী, ইউনুস কাজীসহ ২৮ জন মিলে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে কিশোর সুজন হৃদয়কে। ওই দিনই এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ঘটনার পরের দিন ২০ জনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা করেন সুজন হৃদয়ের মা ফিরোজা বেগম। ছয় মাস তদন্ত শেষে ওই বছরের ১৬ নভেম্বর আদালতে কিশোর ও প্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত চার্জশিট দাখিল করে পুলিশ। আদালত ১৮ জনের সাক্ষ্য গ্রহণ ও যুক্তি তর্ক উপস্থাপন শেষে আজ রায় ঘোষণা করেন। 

রায়ে ইউনুস কাজী, রানা আকন, ইমন হাওলাদার, জুয়েল কাজী, নয়ন হাওলাদার, সজীব, নাজমুল শিকদার, অন্তর, সিফাত ইসলাম, মোশারেফ, সাইফুল, রাব্বিকে ১০ বছর। সাগর গাজী, সজীব কাজী, ফাইজুল ইসলাম ও সাইদুলকে ৭ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলা থেকে অব্যাহতি পেয়েছে সফিকুল ইসলাম ঘরামী, নাইম, রবিউল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, শিশু আইন ২০১৩ অনুযায়ী ১২ জনকে সর্বোচ্চ শাস্তি ১০ বছর ও চার জনকে ৭ বছর কারাদণ্ড দিয়েছেন বিচারক। আমরা এই রায়ে খুশি।

এই রায়ে সন্তোষ প্রকাশ করে নিহত সুজন হৃদয়ের মা ফিরোজা বেগম বলেন, ‘আমার একমাত্র ছেলেকে হত্যার ঘটনায় ন্যায় বিচার পেয়েছি।’ 

এই মামলায় এখনো প্রাপ্তবয়স্ক ৯ আসামির বিরুদ্ধে চার্জগঠন হয়নি। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com