বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন ভারতে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ৫২.৩ ডিগ্রি ছুঁলো দিল্লিতে রোহিঙ্গারা যেন পাসপোর্ট না পায়, সতর্ক করল সংসদীয় কমিটি প্রেস কাউন্সিল পদক পেলেন চার সাংবাদিক-দুই প্রতিষ্ঠান অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা : কাদের গাজায় জাতিসংঘের সত্তা মরে গেছে: এরদোয়ান অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল ‌‘প্রতিবার উন্নত দেশগুলো প্রতিশ্রুতি দেয় কিন্তু পূরণ করে না’ খালের টেকসই উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি পানির দাম ১০ শতাংশ বাড়ালো ঢাকা ওয়াসা ‘বিশ্বকাপে সবচেয়ে শক্তিশালী দল ভারত’ ৮৭ উপজেলায় ৩৫ শতাংশের কম-বেশি ভোট পড়েছে : সিইসি প্রবাসী কর্মীদের অর্থ ফেরত দিচ্ছে ইউনাইটেড প্ল্যান্টেশন প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর-ডিপিএস তুষারের নিয়োগ বাতিল অস্ত্র প্রতি‌যো‌গিতার অর্থ জলবায়ু অভিঘাত থে‌কে রক্ষায় ব‌্যবহার করুন: প্রধানমন্ত্রী এবার আজিজের ‘দুর্নীতির’ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন তৃতীয় ধাপে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা শাহিনকে ফেরাতে চলবে কূটনৈতিক তৎপরতা: ডিএমপি কমিশনার ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

আজই রোনালদোর পঞ্চম ব্যালন ডি’অর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০১৭
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ক্যারিয়ারে সর্বোচ্চ পাঁচটি ব্যালন ডি’অর নিয়ে এতদিন সর্বোচ্চ রেকর্ডটি নিজের করে রেখেছিলেন লিওনেল মেসি। চারটি ব্যালন ডি’অর নিয়ে মেসির পরই ছিলেন সময়ের সেরা আরেক তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে আজ পঞ্চম ব্যালন ডি’অর জয়ের মধ্য দিয়ে মেসির রেকর্ডে ভাগ বসানোর অপেক্ষায় রয়েছেন রোনালদো।

প্যারিসে আজ এক জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যালন ডি’অর জয়ীর নাম প্রকাশ করবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। বছর জুড়ে ক্লাব ও দেশের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স ও ক্রীড়া সংবাদিকদের ভোটে এগিয়ে রয়েছেন রোনালদো। এর আগে ২০০৮, ২০১৩, ২০১৪ এবং সবশেষ ২০১৬ সালে ব্যালন ডি’অর পুরস্কার জেতেন রোনালদো।

বর্ষসেরা সেরা ফুটবলারের সেরা স্বীকৃতি কয়েকবছর আগেও প্রদান করতো বিশ্বফুটবলের সর্বোচ্চ সংগঠন ফিফা। কিন্তু আবারও কর্তৃত্ব ফিরে পাওয়ায় গতবার থেকে এই পুরস্কার দেওয়া শুরু করছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন।

২০১৭ সালে রিয়াল মাদ্রিদের জার্সিতে দুর্দান্ত একটি বছর কাটিয়েছেন রোনালদো। ক্লাবটির হয়ে লা লিগা ও মর্যাদার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সিআরসেভেন। এছাড়া জাতীয় দল পর্তুগালকেও রাশিয়া বিশ্বকাপের টিকিট এনে দেওয়ায় ২০১৭ সালের ব্যালন ডি’অরের জন্য রোনালদোর হাতেই পঞ্চম ব্যালন ডি’অর দেখছেন ফুটবলবোদ্ধারা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com