মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চীনে ওয়ালমার্টে ছুরিকাঘাতে নিহত ৩, আহত ১৫ সাগর-রুনি হত্যা: শিশির মনিরসহ লড়বেন ৯ আইনজীবী সাবেক এমপি জিন্নাহ ও কবির বিন আনোয়ারের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ, বিজিবি ও আনসারে আসছে বড় নিয়োগ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৯৩৪ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ টাকা গুজব ছড়িয়ে সংঘর্ষের পরিবেশ তৈরি করা হয়েছে: আসিফ মাহমুদ ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনের টেস্টেও লজ্জার হার বাংলাদেশের ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার ড. দীলিপ নাথ ‘সুপারশপে পলিথিনের ব্যবহার বন্ধ যুগান্তকারী উদ্যোগ’ নোয়াখালীতে রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান কাজে না ফেরা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা মাছ ধরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে দুই জেলের মৃত্যু ময়মনসিংহে বিদ্যালয়ের নৈশপ্রহরী খুন, এলাকায় চাঞ্চল্য গুলিবিদ্ধ বলিউড তারকা গোবিন্দ, নেওয়া হয়েছে আইসিইউতে প্রধান উপদেষ্টার সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ উত্তরায় বিদেশি মদ-সোনা-অস্ত্রসহ গ্রেফতার এক ডা. শাহাদাতকে চট্টগ্রামের মেয়র ঘোষণা আদালতের বাংলাদেশ অলআউট ১৪৬ রানে, ভারতের লক্ষ্য ৯৫ দুই কার্গো এলএনজি আমদানি করবে সরকার, ব্যয় ১২৮৯ কোটি টাকা জাহাজে ৩ জনের মৃত্যু : জমে থাকা গ্যাসেই বিস্ফোরণ

এমবাপেকে নিয়ে মাঠে নেমেও দুর্দশা কাটছে না পিএসজির

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

মেসি, নেইমার এবং কিলিয়ান এমবাপে ছিলেন না দলে। এ কারণে, প্রথম ম্যাচে লরিয়েঁর বিপক্ষে গোল পায়নি পিএসজি। এটা ছিল একটা বড় অজুহাত। মেসি-নেইমার তো এমনিতেই নেই। ক্লাব ছেড়ে গেছেন। এমবাপে থেকেও ছিলেন না। তাকে প্রথম ম্যাচে দলে রাখেনি পিএসজি।

নতুন কোচ লুইস এনরিকে দ্বিতীয় ম্যাচে পেয়েছেন এমবাপে এবং ওসমান ডেম্বেলের মত দুই সেরা ফুটবলারকে। যদিও এ দু’জনকে তিনি মাঠে নামিয়েছেন ম্যাচের ৫১তম মিনিটে। মাঠে নামার পর ৬২তম মিনিটে পেনাল্টি থেকে একটি গোলও করেছেন এমবাপে।

কিন্তু জয় ভাগ্যে জোটেনি পিএসজির। দ্বিতীয় ম্যাচেও তাদেরকে ১-১ গোলে ড্র করতে হয়েছে তুলুজের সঙ্গে। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে পিএসজির এই গোলটি পরিশোধ করে দেন জাকারিয়া আবুখলাল।

চুক্তি বিষয়ক জটিলতার কারণে এমবাপে পিএসজিতে থাকবেন কি থাকবেন না, তা নিয়ে বেশ দ্বন্দ্ব তৈরি হয়েছিলো। পিএসজি তাকে ছাড়াই প্রাক মৌসুম সফর করে এসেছিলো। মূল দলের সঙ্গে অনুশীলনও করতে দেয়নি। শেষ পর্যন্ত দুই পক্ষেই বরফ গলে। যে কারণে, শনিবারের ম্যাচে এমবাপেকে দলে পায় পিএসজি। কিন্তু ফিরে আসলো না এখনও তাদের ভাগ্যে।

মাঠে নামার ১১তম মিনিটের মাথায় গোল করেন এমবাপে। বার্সা থেকে আসার পর পিএসজির জার্সিতে ওসমান ডেম্বেলেরও অভিষেক হলো এই ম্যাচে। কিন্তু তাতেও ফরাসী ক্লাবটির ভাগ্য ফিরলো না।

পিএসজি কোচ লুইস এনরিকে বলেন, ‘প্রথম ৬০ মিনিট আমাদের বেশ ভালো রিদম ছিল। প্রতিপক্ষ আমাদের গোলমুখে খুব একটা আসতেই পারেনি।’

কিন্তু এমবাপের গোলের পরই দলের মধ্যে পরিবর্তন চলে এসেছিলো বলে মনে করেন এনরিকে। তিনি বলেন, ‘গোলের পর আমরা একটা ক্রেজি মোমেন্টে পৌঁছে যাই। খেলার নিয়ন্ত্রণও হারিয়ে ফেলি তখন। আমি জানি, কয়েকজন খেলোয়াড় আছেন, যারা বল দখলে রাখাটা যেন পছন্দই করেন না। আমাদেরকে অবশ্যই আরও অনেকগুলো সুযোগ তৈরি করা প্রয়োজন ছিল। সবচেয়ে বড় কথা, অবশ্যই প্রতিপক্ষকে সুযোগ করে দেয়া থেকে বিরত রাখা আমাদের কর্তব্য ছিল। যা সঠিকভাবে পালন করা হয়নি।’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com