মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক এমপি জিন্নাহ ও কবির বিন আনোয়ারের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ, বিজিবি ও আনসারে আসছে বড় নিয়োগ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৯৩৪ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ টাকা গুজব ছড়িয়ে সংঘর্ষের পরিবেশ তৈরি করা হয়েছে: আসিফ মাহমুদ ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনের টেস্টেও লজ্জার হার বাংলাদেশের ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার ড. দীলিপ নাথ ‘সুপারশপে পলিথিনের ব্যবহার বন্ধ যুগান্তকারী উদ্যোগ’ নোয়াখালীতে রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান কাজে না ফেরা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা মাছ ধরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে দুই জেলের মৃত্যু ময়মনসিংহে বিদ্যালয়ের নৈশপ্রহরী খুন, এলাকায় চাঞ্চল্য গুলিবিদ্ধ বলিউড তারকা গোবিন্দ, নেওয়া হয়েছে আইসিইউতে প্রধান উপদেষ্টার সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ উত্তরায় বিদেশি মদ-সোনা-অস্ত্রসহ গ্রেফতার এক ডা. শাহাদাতকে চট্টগ্রামের মেয়র ঘোষণা আদালতের বাংলাদেশ অলআউট ১৪৬ রানে, ভারতের লক্ষ্য ৯৫ দুই কার্গো এলএনজি আমদানি করবে সরকার, ব্যয় ১২৮৯ কোটি টাকা জাহাজে ৩ জনের মৃত্যু : জমে থাকা গ্যাসেই বিস্ফোরণ সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার সাবেক মন্ত্রী গাজী সাবেক উপমন্ত্রী জ্যাকবকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদ

টাইব্রেকারে সেভিয়াকে হারিয়ে ইউরো সুপার চ্যাম্পিয়ন ম্যানসিটি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে

পুরো ম্যাচে একচেটিয়া আধিপত্য দেখালো ম্যানচেস্টার সিটি। সেভিয়া যেন পুরো ৯০টা মিনিট ম্যানসিটি ফুটবলারদের পেছন পেছন দৌড়ালো। দেখে মনে হচ্ছিলো, একদল খেলতে এসেছে, অন্য দল শিখতে এসেছে।

কিন্তু ফুটবল এমন একটি খেলা, যেখানে একদল পুরো মাঠজুড়ে খেলবে; কিন্তু অন্যদল গোল দিয়ে ম্যাচ জিতে নেবে। বুধবার রাতে উয়েফা সুপার কাপেও এমনটা হতে পারতো।

একচেটিয়া খেলেছে ম্যানসিটি। ৭৪ ভাগ বলের দখল ছিলো তাদের কাছে। সেভিয়ার মাত্র ২৬ ভাগ। সেভিয়ার গোলমুখে একের পর এক শট নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। সব মিলিয়ে ২৩টি। অন্যদিকে সেভিয়া শট নিয়েছে ৮টি। কিন্তু দুই দলই কাজে লাগাতে পেরেছে ১টি করে শট।

শেষ পর্যন্ত খেলা গড়ালো টাইব্রেকারে এবং ভাগ্যের খেলায় শেষ পর্যন্ত জয় পেলো ম্যানচেস্টার সিটিই। ৫-৪ ব্যবধানে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতে নিলো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। সেভিয়ার শেষ শটটি বারে মেরে দিয়েই পরাজয় বরণ করে নেন নেমানজা গুদেলজ।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন এবং ইউরোপা লিগ চ্যাম্পিয়নের মধ্যে মৌসুমের শুরুতেই অনুষ্ঠিত হয় উয়েফা সুপার কাপ। এক ম্যাচের এই টুর্নামেন্টে শুধুমাত্র ফাইনালই অনুষ্ঠিত হয়। এবার গ্রিসের পিরাইউসের আত্তিকায় জর্জিওস কারাইসকাকিস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি থেকে আরও একটি শিরোপা জয় করেই ঘরে ফিরেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ট্রেবল জয়ের পর তাদের মুকুটে যোগ হলো চতুর্থ শিরোপা। আর বাকি থাকলো কেবল ক্লাব বিশ্বকাপ ট্রফি। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা যেমন এবারই প্রথম জয় করেছে সিটিজেনরা, তেমনই প্রথম জয় করলো তারা উয়েফা সুপার কাপও। ২০১৬ সালে ম্যানসিটির দায়িত্ব নেয়ার পর থেকে এ নিয়ে ১৫তম শিরোপা জিতলেন কোচ পেপ গার্দিওলা।

টাইব্রেকারে ম্যানসিটির হয়ে পাঁচটি শট নেন আরলিং হালান্ড, হুলিয়ান আলভারেজ, মাতেও কোভাসিস, জ্যাক গ্রিলিশ এবং কাইল ওয়াকার। সেভিয়ার হয়ে প্রথম চার শটেই গোল করেন লুকাস ওকাম্পোস, রাফা মির, ইভান রাকিটিক, গঞ্জালো মন্টিয়েল। শেষ শটটি মিস করেন নেমানজা।

ম্যানসিটি আধিপত্য বিস্তার করে খেললেও ম্যাচের ২৫তম মিনিটেই সেভিয়াকে এগিয়ে দেন মরক্কান ফুটবলার ইউসুফ আন নেসিরি। দুর্দান্ত এক হেডে গোলটি করেন তিনি। ম্যাচের ৬৩তম মিনিটে গিয়ে গোলটি পরিশোধ করে ম্যানসিটি। ২১ বছর বছর বয়সী কোল পালমার দুর্দান্ত এক হেডে সেভিয়ার জালে বল জড়িয়ে দেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com