সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু চলতি সপ্তাহেই বিক্ষিপ্তভাবে তাপপ্রবাহের সম্ভাবনা ডিএমপিতে ৯ সহকারী পুলিশ কমিশনারকে পদায়ন ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ চলছে সড়ক দুর্ঘটনায় অভিনেত্রীর মৃত্যু নিজের সাজা অন্যকে দিয়ে খাটানো যুবলীগ নেতা কারাগারে রাশিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত ১৫ প্রযুক্তিতে জনশক্তি গড়তে ফ্রান্সের সঙ্গে চুক্তি চায় বাংলাদেশ ক্যাম্পে রোহিঙ্গা হেড মাঝিকে তুলে নিয়ে গুলি করে হত্যা

বৃষ্টির পানির অভাবে পাট নিয়ে বিপাকে কৃষক

বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃ
  • আপলোড সময় শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ১০৩ বার পড়া হয়েছে

পঞ্চগড়ের বোদায় বৃষ্টির পানি নেই। বেশ কিছুদিন ধরে বৃষ্টির পানি না হওয়ায় খালবিল শুকিয়ে গেছে। খালবিলের পানি শুকিয়ে যাওয়ায় এ উপজেলার পাট চাষীরা পড়েছে বিপাকে।

এদিকে শ্রাবন মাস শেষ হওয়ার পথে। কিন্তু বৃষ্টির পানি না হওয়ায় পাট চাষীরা অনেকে তাদের জমির পাট কাটতে পারছেন না। অনেকে আবার পাট কেটে রেখেছেন পানির অভাবে পাট জাক দিতে পারছেন না।

উপজেলার কৃষকদের সাথে কথা বলে জানা য়ায়, এ উপজেলার অন্যান্য বছরের চেয়ে পাট চাষ কম হয়েছে। কৃষকরা বলছেন বর্তমানে কৃষি উপকরণ ও কৃষি শ্রমিকের দাম অনেক বেড়ে গেছে। তাছাড়া বাজারে কৃষকরা পাটের নায়্যমুল্য পায় না। কৃষকরা যখন পাট বাজারে বিক্রি করে তখন বাজারে মৃল্য কম থাকে।

বর্তমান বাজারে ২২শত হতে ২৩ শত টাকা মণ দরে পাট বিক্রি হচ্ছে। উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, চলতি মৌসুমে পাট চাষের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১২শত ৩০ হেক্টর।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com