শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড়

আল-কুদ্স নিয়ে এবার আমেরিকাকে সতর্ক করলেন মাহমুদ আব্বাস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ ডিসেম্বর, ২০১৭
  • ১০৬ বার পড়া হয়েছে
মাহমুদ আব্বাস

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইহুদবাদী ইসরাইলের হাতে দখলীকৃত জেরুজালেম বা আল-কুদস শহর নিয়ে মার্কিন নীতিতে কোনোরকমের পরিবর্তন এলে তা মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া ও ফিলিস্তিনের স্বার্থকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করবে।
রোববার তিনি বলেন, “আল-কুদস শহরকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়া কিংবা তেল আবিব থেকে মার্কিন দূতাবাস আল-কুদস শহরে সরিয়ে নেয়ার যেকোনো প্রচেষ্টা ভবিষ্যত শান্তি প্রক্রিয়ার জন্য হুমকি। এ ধরনের উদ্যোগ ফিলিস্তিনসহ আরব ও আন্তর্জাতিক সমাজের কাছে গ্রহণযোগ্য নয়।
বর্তমানে আল-কুদস শহর ইহুদিবাদী ইসরাইলের দখলে রয়েছে এবং এ শহরেই রয়েছে মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান মসজিদুল আকসা।

পবিত্র আল-আকসা মসজিদ

পবিত্র আল-আকসা মসজিদ


১৯৬৭ সালের আরব-ইসরাইল যুদ্ধের সময় শহরটি দখল করে নেয় ইসরাইল এবং আন্তর্জাতিক আইন অনুসারে শহরটি ইসরাইলের জবরদখলে রয়েছে বলে গণ্য করা হয়।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী প্রচারণার সময় ঘোষণা দিয়েছিলেন- তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে তেল আবিব থেকে মার্কিন দূতাবাস আল-কুদস শহরে সরিয়ে নেয়া হবে। সম্প্রতি খবর বের হয়েছে- তিনি এখন এ শহরকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার পরিকল্পনা নিচ্ছেন এবং মার্কিন দূতাবাসও সেখানে সরিয়ে নেয়ার কথা ভাবছেন। সূত্র : পার্সটুডে

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com