বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর যৌক্তিকতা আছে ইমিগ্রেশন পার হননি, অবৈধ পথে ভারত পালিয়েছেন আসাদুজ্জামান ঝোড়ো হাওয়ার আভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত পরিস্থিতি মনিটর করছি, আশা করছি সবাই শান্ত হবে: শ্রম সচিব ক্ষেপণাস্ত্র হামলার আগে ইসরায়েলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৮ জিবুতি উপকূলে অভিবাসনপ্রত্যাশীবাহী নৌকা ডুবে নিহত ৪৫ বিস্ফোরক মামলায় খালাস পেলেন মির্জা ফখরুলসহ বিএনপির ৮ নেতা কলেজ ছাত্রকে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী তিন যুবলীগ নেতা গ্রেফতার ছয় সংস্কার কমিশনের রিপোর্টের পর নির্বাচনের রোডম্যাপ ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র লেবানন থেকে দেশে ফেরার আকুতি বাংলাদেশিদের ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে তিতাসের প্রি-পেইড রিচার্জ সেবা আশুলিয়ায় সড়ক আটকে শ্রমিকদের বিক্ষোভ, যানজট অক্টোবর মাসের এলপিজির দাম নিয়ে সিদ্ধান্ত বিকেলে ইসরায়েলে হামলার পর ইরান, গাজা, লেবানন ও ইরাকে উৎসব সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ গ্রেফতার ৩ বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ

দ. আফ্রিকায় চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

মাদারীপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

দক্ষিণ আফ্রিকায় চাঁদা না দেওয়ায় শামীম শিকদার (৪০) নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

সোমবার (১০ জুলাই) বাংলাদেশ সময় রাত ১২দিকে আফ্রিকার জোহানেসবার্গে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে পরিবারকে বিষয়টি নিশ্চিত করেন ওই দেশ থেকে ছুটিতে বাড়িতে আসা নিহতের চাচাতো ভাই আবদুল জলিল শিকদার এবং নিহতের শ্যালক প্রবাল হোসেন।

নিহত শামীম শিকদার মাদারীপুরের শিবচর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ঠেঙ্গামারা গ্রামের আনিছ শিকদারের ছেলে। তার স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে।

নিহতের চাচাতো ভাই আবদুল জলিল শিকদার বলেন, শামীম শিকদারের শ্যালক প্রবাল হোসেন দক্ষিণ আফ্রিকায় থাকেন। তিনি ফোন দিয়ে শামীম শিকদারের মৃত্যুর খবর জানিয়েছেন। ওই দেশের একদল সন্ত্রাসী চাঁদা চেয়ে না পেয়ে শামীমকে গুলি করে হত্যা করেছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৪ বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান শামীম শিকদার। ২০২২ সালের অক্টোবরে ছুটিতে বাড়ি এসে নভেম্বরের শেষ দিকে আবার আফ্রিকায় চলে যান। আফ্রিকার জোহানেসবার্গে তিনি ও তার শ্যালক প্রবাল একটি মুদিদোকান চালাতেন। সোমবার রাতে তারা দুজনই দোকানে অবস্থান করছিলেন। রাতেই স্থানীয় একদল সন্ত্রাসী ওই দোকানে আসে। এসময় দোকানের সামনের দিকে বসা শামীমের শ্যালকের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে সন্ত্রসীরা। তিনি শামীম শিকদারকে বিষয়টি জানান।

পরে শামীম শিকদার দোকানে আসেন। এসময় শামীম চাঁদা দেবেন না জানালে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় ফজলুরাস হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের বাবা আনিছ শিকদার বলেন, ‘বাবাই আমাগো নিয়ে ভালো থাকতে বিদেশে গেছে। সাত মাস আগে ছুটি শেষে আবার ওই দেশে গেলো। কাল রাতে আমাগো কাছে ফোন আসে আমার বাবাই নেই। আমি আমার ছেলের লাশ ফেরত চাই।’

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, এইমাত্র নিহতের ঘটনাটি জেনেছি। বাড়িতে পুলিশ পাঠানো হচ্ছে। তারা গেলে বিস্তারিত জানা যাবে। সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com