মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন তামিম

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তামিম ইকবাল। বৃহস্পতিবার (৬ জুলাই) চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

তামিমের ফিটনেস এবং খেলা নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছিলো। পিঠের, হ্যামস্ট্রিং এবং গ্রোয়েন ইনজুরি তাকে বারবার বাধা দিচ্ছিলো বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে। প্রতিটি সিরিজ আসলেই কোনো না কোনো সমস্যা দেখা দিচ্ছিলো তার।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগেও পিঠের পুরনো ইনজুরির কারণে ছিটকে পড়েছিলেন। ওয়ানডে সিরিজের আগেও ঠিক একই সমস্যা।

তবুও তামিম ঘোষণা দেন, আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবেন এবং খেলতে নেমে নিজের ফিটনেস পরীক্ষা করবেন।

তার এ কথা নিয়েই দারুণ ক্ষুব্ধ হয়ে উঠেছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি ফোন করে দীর্ঘক্ষণ এ নিয়ে কথা বলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে। এরপর পাপনও এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। জানান, খেলতে নেমে ফিটনেস পরীক্ষা করবে- এ আবার কেমন কথা।

শেষ পর্যন্ত সব বিতর্ক পাশে ঠেলে আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামেন তামিম এবং ব্যাট করতে নামার পর দেখা গেলো খুঁড়িয়ে খুঁড়িয়ে ব্যাট করছেন তিনি। তার ফিটনেস লেভেলও যে মারাত্মক খারাপ পর্যায়ে, সেটাও স্পষ্ট দেখা গেছে।

বুধবার রাতে আফগানিস্তানের সঙ্গে ম্যাচ হারের পর হোটেলে ফিরেই সংবাদ মাধ্যমের কাছে হঠাৎ বার্তা পাঠান তামিম ইকবাল। সেখানে তিনি জানান, আজ বেলা ১২টায় তিনি মিডিয়ার সামনে কথা বলবেন।

অর্থ্যাৎ আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন ডেকেছেন বাংলাদেশ দলের অধিনায়ক। পুরোপুরি ব্যক্তিগত উদ্যোগে এই সংবাদ সম্মেলন ডাকলেন তিনি। তবে আজ বেলা ১১টার দিকে জানান, সংবাদ সম্মেলন করা হবে দুপুর দেড়টায়, চট্টগ্রামের জুবিলি রোডস্থ হোটেল টাওয়ার ইন-এ।

নির্ধারিত সময়েই শুরু হয় সংবাদ সম্মেলন। সেখানে শুরুতেই সব বিতর্ক থামিয়ে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দেন তামিম ইকবাল। অর্থ্যাৎ, ভারতে অনুষ্ঠিতব্য আগামী বিশ্বকাপটাও আর খেলা হচ্ছে না দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটারের।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com